কালীগঞ্জ পৌরবাসীর জন্য মেয়র মোঃ লুতফুর রহমানের সচেতনতা মূলক বার্তা

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: বর্তমানে মহামারী করোনা ভাইরাস সারা বিশ্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। এই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে কালীগঞ্জ পৌরবাসীকে নিরাপদ রাখার স্বার্থে কালীগঞ্জ পৌর মেয়র, তাদের নিজস্ব পেইজে (Kaliganj Pourashava) একটি সচেতনতা মূলক বার্তা প্রেরণ করেছেন।

কালীগঞ্জ পৌরসভার পেইজ হতে প্রাপ্ত বার্তাটি তুলে ধরা হলো-
সম্মানিত কালীগঞ্জ পৌরবাসী জানি আজ আপনাদের মন ভালো নেই। করোনা ভাইরাস আজ বিশ্বে মহামারী আকার ধারন করেছে। বাংলাদেশেও এ রোগে প্রতিদিন শতশত লোক আক্রান্ত হচ্ছে। এ রোগ প্রতিরোধকল্পে আমরা পৌরসভার সকল ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ করতে বাধ্য হয়েছি।

জানি এজন্য আপনারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কিন্তু একটা কথা মনে রাখবেন “টাকার চেয়ে জীবনের মূল্য অনেক বেশী।” আপনি এ রোগে আক্রান্ত হলে আপনার পুরো পরিবার এ রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকবে। তাই আমরা বাধ্য হয়েছি লকডাউন করতে।

আপনাদেরকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে আমরা প্রথম থেকেই করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরন করেছি। পৌর এলাকায় জীবানুনাশক স্প্রে করেছি। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে জীবানুনাশক ছিটানোর জন্য কাউন্সিলরদের কাছে স্প্রে মেশিন প্রদান করেছি।

কয়েক দিন পরপর মাইকিং করে আতংকিত না হয়ে সচেতন হওয়ার জন্য আহবান জানাচ্ছি। তাছাড়া সরকারের প্রতিটি নির্দেশ মাইকিং করে সমস্ত পৌরসভায় জানানো হচ্ছে। সরকারের নির্দেশ মতে প্রতি ওয়ার্ড ও পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটি গঠন করেছি। কালীগঞ্জ পৌরসভার যে কোন তথ্যের জন্য কন্ট্রোল রুম চালু করেছি।

এ সবকিছু করেছি করোনা ভাইরাস হতে আপনাদের রক্ষার জন্য। আপনারা হলেন পৌরসভার প্রান। আপনাদের জন্যই এ পৌরসভা টিকে থাকবে। আপনাদের টেক্সের টাকা দিয়েই এ পৌরসভার উন্নয়ন হবে। আপনারা ভালো না থাকলে, পরিষদ ভালো থাকতে পারে না। আপনাদের অনুপ্রেরনাই আমাদের আগামী দিনের পথচলা।

তাই আমরা যা নির্দেশ প্রদান করি দয়া করে তা মেনে চলুন। দয়া করে কেউ আতংকিত হবেন না। আমরা সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই করোনা ভাইরাসকে প্রতিহত করতে পারবো ইনশাআল্লাহ।

“ঘরে থাকুন আপনি নিজে বাচুঁন, আপনার পরিবার পরিজনকে বাচঁন, অন্যকে বাচাঁর সুযোগ দিন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *