টাঙ্গাইলের সখীপুরে ছাত্রলীগ নেতার লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা

Slider জাতীয় বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার সখীপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা মূল্যের চাল বিক্রিতে অনিয়ম ও ক্রেতাদের সঙ্গে প্রতারণা করার অপরাধে সখীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকারকে
লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ই এপ্রিল) সন্ধ্যায় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমাউল হুসনা লিজা নিজ কার্যালয়ে আদালত বসিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকারকে এ দন্ডাদেশ দিয়েছেন।

এদিকে আদালত সূত্রে জানা গিয়েছে যে, “সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সাপিয়াচালা বিক্রয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ডিলার আরিফ সরকার গত ৫ই এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা হিসেবে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিক্রির জন্য ১৫ মেট্রিক টন চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেছিলেন। এরপত প্রতি মাসের চার সপ্তাহের প্রতি সোম, মঙ্গল ও বুধবার খোলা বাজারে তালিকাভূক্তদের মধ্যে বিক্রির কথা ছিল।”

কিন্তু তালিকাভূক্তদের সঙ্গে কথা বলে জানোট পাওয়া যায় যে, “গত বুধবার সাপিয়াচালা বিক্রয়কেন্দ্রে ৫০-৬০ জনের কাছে বিক্রি করে দোকান বন্ধ করে দেওয়া হয়ছিল। এতে পরবর্তীতে গতকাল সোমবার ওই বাজারে গিয়ে হতদরিদ্র তালিকাভূক্তরা চাল কিনতে গিয়ে ফিরে আসেন।”

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা এ প্রতিনিধি জানিয়েছেন, “ওই ছাত্রলীগ নেতা বাকি সব চাল কালো বাজারে বিক্রি করে দিয়েছেন। আর ওই চাল কমদামে স্থানীয় অনেক প্রভাবশালী ও বিত্তবানরা কিনে ব্যবসা করেন।”

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেছেন, “ওজনে কম, বিক্রিতে অনিয়ম ও তালিকাভূক্ত হতদরিদ্রদের সঙ্গে প্রতারণা দায়ে তার লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *