শ্রীপুরে বিধি ভঙ্গ করে ভূরিভোজের আয়োজন, ৫০হাজার টাকা অর্থ দন্ড

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে বিধি ভঙ্গ করে ভূড়ি ভোজের আয়জন করায় চেয়াম্যান প্রার্থী জামিল হাসান দূর্জয়ের এক কর্মীকে ৫০হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। ঘটনা ঘটে মঙ্গলবার দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামে।
জরিমানা করা হয় ওই ইউনিয়ন আওয়ামিলীগের সহসভাপতি মো.হারুনুর রশিদ বাবুলকে। ফের বেলা দুইটার দিকে ঘটনাস্থলে ইউএনউ সহকারী কমিশনার ভূমি ঘটনাস্থলে অভিযান চালান। এসময় ওই চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকরা ভ্রাম্যমান আদালতে অবরোদ্ধ করে বিক্ষোভ মিছিল করে।

জানাযায়, চেয়ারম্যান প্রার্থী অ্যাড. মো. জামিল হাসান দূর্জয়ের নির্বাচনী কর্মসূচীর অংশ হিসেবে নগরহাওলা গ্রামে প্রায় তিন হাজার লোকের ভূড়ি ভোজের আয়োজন করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) সাইখা সুলতানার ভ্রাম্যমান আদালত ঘটনাস্থলে অভিযান চালায়। বিধি ভঙ্গ করে ভূড়ি ভোজের আয়োজন করায় হারুনুর রশিদ বাবুলকে ৫০ হাজার টাকা অর্থ দন্ড করেন। পরে সমাবেশ বন্ধ করে তিন পাতিল খাবার জব্ধ করেন।
বেলা দুইটার দিকে ফের সমাবেশ শুরু করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা সহকারী কমিশনাব (ভূমি) সাইখা সুলতানা ঘটনাস্থলে অভিযান চালান। এ সময় ওই প্রার্থীর নেতৃত্বে কর্মী সমর্থকরা তাদের অবরোদ্ধ করে বিক্ষোভ মিছিল করে।
উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো.আমিনুল ইসলাম, কাওকে আটকের চেষ্টা বা সাজার বিষয়টি অস্বীকার করেন।

বিষয়টি নিশ্চিতকরে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রট সাইকা সুলতানা জানান, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে ওখানে সমাবেশ করছিলেন। খবর পেয় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ফের সমাবেশ করতে চাইলে পু:নরায় অভিযান চালিয়ে একজনকে আইন ভঙ্গ করায় ওই প্রার্থীর এক সমর্থককে শাস্তির আওতায় আনার প্রকৃয়া করা হয়। এসময় ওই প্রার্থী ও তার সমর্থকরা মিছিল করে ওই ব্যক্তিকে নিয়ে যায়ন। তাদের বিরোদ্ধে আইন গতব্যবস্থা প্রকৃয়াধিন আছে।

সহকারী রিটার্উনিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা জানান, বিধি ভঙ্গ করে পূর্বানোমতি ছাড়া সমাবেশ করায় বিধি অনুযায়ী সমাবেশ বন্ধ করে দেয়া হয়।
এর আগে গত ২৭ এপ্রিল ওই প্রার্থী নির্বাচনে দায়ীত্ব পালন করবেন এমন প্রায় অর্ধ শত স্কুল মাদরাসার ট্রধানগনকে নিয়ে নির্বাচনী এলাকার বাইরে গাজীপুর সদরের সাবাগার্ডেন নামক রিসোর্টে সবাচলে
খবর পেয়ে ভ্রাম্যমান আদালত জামিল হাসান দূর্জয়ের সমর্থককে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *