শ্রীপুরে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায়শায়িত হলেন কিংবদন্তি নেতা রহমত আলী

Slider জাতীয় টপ নিউজ সারাদেশ

রাতুল মন্ডল শ্রীপুর প্রতিনিধি: বর্ষিয়ান নেতা সাবেক প্রতিমন্ত্রী মরহুম এ্যাডভোকেট রহমত আলীর জানাজা নামাজ গ্রামের বাড়ী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মুক্তযুদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বিকেল চারটায় অনুষ্ঠিত হয়েছে।

সাবেক প্রতিমন্ত্রীর জানাজার পূর্বে জীবন কর্মের উপর আলোচনা করেন, গাজীপৃর-৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ, বনও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসান মকুল, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সভাপতি মো. মোতাহার হোসেন মোল্লা, গাজীপুর পুলিশ সুপার শামছুন নাহার, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট সামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান এ্যাভোকেট মো: আমানত হোসেন খান, শ্রীপুর পৌর মেয়র আনিছুর রহমান, কেন্দ্রীয় বিএনপির সহ সাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ ও সরকারী বেসরকারী কর্মকর্তাবৃন্ধ।

এছাড়া শ্রীপুরের আইনজীবী সহ রাজনৈতিক পেশাজীবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্ধ জানাজায় উপস্থিত ছিলেন।

জানাজা নামাজের পূর্বে নেতৃবৃন্ধের বক্তব্যের পর মরহুমের ছেলে জামিল হাসান দূর্জয় বক্তব্য দেন। অত:পর রাষ্ট্রীয় গার্ড অব অনার শেষে জানাজা নামাজ পড়ান মরহুমের বড় ছেলে জাহিদ হাসান তাপস। নামাজের পর মরহুমের কফিনে দলীয় ও সরকারী-বোসরকারী বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পন করা হয়।

শ্রীপুরে মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ব বিদ্যালয় কলেজ মাঠে সর্বেশেষ জানাজা শেষে পারাবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। উল্লেখ্য গত ১৬ ফেব্রুয়ারী সকাল ৭টা ৩০ মিনিটে ঢাকার স্কয়ার হাসপাতালে এ্যাডভোকেট রহমত আলী মারা যান। এরপর সংসদ প্লাজা সহ রাজধানীতে একাধিক জানাজা হয় ওই নেতার। অত:পর লাশ হিমঘরে রাখা হয়।

প্রসঙ্গত: গাজীপুর-৩(শ্রীপুর) আসনের সাবেক সাংসদ ও সাবেক প্রতিমন্ত্রী এবং আওয়ামীলীগৈর উপদেষ্টামন্ডলীর সদস্য এ্যাডভোকেট রহমত আলী রোববার সকাল ৭টা ৪০ মিনিটে ইন্তেকাল করেন। জাতীয় সংসদ ভবনের দক্ষিন প্লাজা সহ ঢাকায় একাধিক জানাজা শেষে আজ সকাল সাড়ে ১০টায় গাজীপুর জেলা শহরের শহীদ বরকত ষ্টেডিয়ামে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গাজীপুর সদর উপজেলার ভাবানীপুর মুক্তিযোদ্ধা কলেজ মাঠে ও সবশেষ শ্রীপুরে মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। অতঃপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *