শ্রীপুরে নামাজ পড়ে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা।

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার তুলা গবেষণা কেন্দ্রের মাঠে তীব্র তাপপ্রবাহের সঙ্গে অসহনীয় রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তীব্র গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে শ্রীপুর পৌর মাধখলা এলাকার তুলা গবেষণা মাঠে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় বৃষ্টির প্রার্থনায় নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সিঁড়ির চালা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী ইসমাইল হোসেনের উদ্যোগে এ নামাজে সব শ্রেণি-পেশার কমপক্ষে হাজারো মুসল্লি অংশ নেন।

ইসতিসকার (বৃষ্টির জন্য যে নামাজ আদায় করা হয়) নামাজে ইমামতি করেন, সিঁড়ির চালা মসজিদের মুফতি মাইনুদ্দিন।

নামাজ শেষে দেশের ওপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে আল্লাহর কাছে ক্ষমা চাওয়া হয়।

নামাজে আসা মুসল্লি মকবুল হোসেন বলেন, সারা দেশের মতো শ্রীপুরও অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। সে জন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করলাম এবং বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া চাইলাম।

নামাজ পড়ানো ইমাম হাফেজ মাওলানা মুফতি মাইনুদ্দিন। বলেন, দীর্ঘদিন ধরে প্রচণ্ড গরম, তার ওপর বৃষ্টি নাই। ফসল নষ্ট হচ্ছে। সাধারণ মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। যে কারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া, তিনি আমাদের নামাজ কবুল করবেন এবং বৃষ্টি দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *