ঢাকা বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব কাল

Slider শিক্ষা

নৃত্য-গান আর দেশীয় বাহারি সব খেলার মধ্য দিয়ে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বসন্ত উৎসব-১৪২৫’। বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) আয়োজিত এই উৎসবের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও টিএসসির উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

দিনব্যাপী এই আয়োজনে ঢাবি সাংস্কৃতিক সংসদের শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি থাকবে নাগরদোলা, বানর নাচ, পুতুল নাচ, বায়োস্কোপ, মোরগ লড়াই, পুঁথিপাঠ, কীর্তন, টিয়া পাখির সাহায্যে ভাগ্য গণনাসহ ঐতিহ্যবাহী গ্রামীণ সংস্কৃতির বাহারি আয়োজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাবি সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী। উৎসবের শুরুতে সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হবে প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব লাকী ইনাম, আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় এবং গুণী নৃত্যশিল্পী শর্মিলা বন্দ্যোপাধ্যায়কে।

উৎসবে আরও উপস্থিত থাকবেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার, ডিইউসিএসের সভাপতি রাগীব রহমান এবং সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।

উৎসবের শেষ ভাগের কনসার্টে সঙ্গীত পরিবেশন করবে ব্যান্ডদল ‘দলছুট’, ‘গানকবি’ এবং ‘কৃষ্ণপক্ষ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *