১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব

Slider শিক্ষা

“যুগের আবাহনে যুক্তির উচ্ছ্বাস, মেতে উঠুক নব তারুণ্য”-শ্লোগানে আগামী ২৯ ও ৩০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে “ ১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব, ২০১৯”। বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এর আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিতর্ক উৎসব।

দুই দিনব্যাপি মেধাবী ও তারুণ্যের এই মহাউৎসবে সারা বাংলাদেশের ৬৪টি জেলার শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, ক্যাডেট কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২০০০ জন মেধাবী শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও ডিবেট ক্লাব মডারেটরগণ উপস্থিত হবে।

১২তম বারের মত আয়োজিত এ বিতর্ক উৎসবে থাকছে উদ্বোধনী ও আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, বিতর্কের উপর কর্মশালা, শিশু বিতর্ক, আ লিক, সংসদীয় , প্ল্যানচ্যাট, জাতিসংঘ ফরমেটের মডেল ডিবেট, রম্যবিতর্ক সহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বর্ণাঢ্য র‌্যালী, বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগীতা, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, মিট দ্যা পারসোনালিটি, ক্যাম্প ফায়ার, জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণীসহ নানা আয়োজন।

এই উৎসবে বাংলাদেশে নিযুক্ত মার্কিযুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ উচ্চপদস্থ সরকারী, সামরিক, বেসামরিক কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ ও সাহিত্যিকবৃন্দ উপস্থিত থাকবেন। দেশের সবচেয়ে মেধাবী তরুণ প্রজন্মের মানবিক মূল্যবোধের চর্চায় এ আয়োজন সূদুরপ্রসারী ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *