কিছুক্ষনের মধ্যেই খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে

Slider জাতীয়


ঢাকা: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসার জন্য আনা হচ্ছে। আজ দুপুর দুইটার পর তাকে সেখানে আনা হতে পারে। কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন জানান, দুপুরের পর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হবে। বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশীদ জানান, দুপুর দুইটার পর খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হতে পারে বলে কারা কর্তৃপক্ষ তাদের জানিয়েছেন। এজন্য একটি কেবিন প্রস্তুত করা হয়েছে বলে জানান তিনি।

বিএনপি চেয়ারপারসনের পারিবারিক সূত্রে জানা গেছে, বিএসএমএমইউতে চিকিৎসা নিতে রাজী হয়েছেন খালেদা জিয়া। আজ শনিবার দুপুর ২টার পর তাকে বিএসএমএমইউতে আনার সম্ভাবনা রয়েছে। খালেদা জিয়ার একান্ত সচিব এমন তথ্য জানিয়েছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, আমরা যতটুকু জানতে পেরেছি কারাগার থেকে আজ দুপুর ২টার পর ম্যাডাম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হবে। ওনাকে কেবিন ব্লকের একটি কেবিনে ভর্তি রেখে চিকিৎসার জন্য প্রস্তুতিও নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া গত ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন। কারাগারে থাকা অবস্থায় তার সুচিকিৎসায় সরকার কোনো পদক্ষেপ নিচ্ছেনা বলে অভিযোগ বিএনপির। দলের পক্ষ থেকে খালেদাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি উঠলেও সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউতে নেওয়ার প্রস্তুাব দেওয়া হয়েছিল।

ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা নিতে নির্দেশনা চেয়ে গত ৯ সেপ্টেম্বর উচ্চ আদালতে রিট করেন খালেদা জিয়া। আবেদনে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ বোর্ড গঠন করার নির্দেশনাসহ তার চিকিৎসাসেবা সংক্রান্ত যাবতীয় নথি দাখিলের নির্দেশনা চাওয়া হয়। গত ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড পুরান ঢাকায় নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে। ৪ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করতে ও চিকিৎসাসেবা শুরু করতে পাঁচ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট। বিএসএমএমইউয়ের চিকিৎসক আবদুল জলিল চৌধুরী ও বদরুনেসা আহমেদ এ বোর্ডে থাকবেন।
খালেদা জিয়া তার পছন্দ অনুসারে ফিজিওথেরাপিস্ট, গাইকোনকলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। তবে বোর্র্ডের অনুমোদন সাপেক্ষে তিনি বাইরে থেকেও বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *