সোশ্যাল মিডিয়া হ্যাবিট জানাবে রাশিফল

লাইফস্টাইল

image_157639.rasi fol-10 (2)আমার আমিকে চিনতে, জানতে কার না ভালো লাগে? তাই বোধহয় সবারই কম-বেশি জ্যোতিষশাস্ত্রের ওপর দুর্বলতা আছে। রাশিচক্র আবার অনেক অজানা তথ্য জানতে সাহায্য করে। এমনকী, কোন রাশি সোশ্যাল মিডিয়ার বিশেষ করে ফেসবুক-এ কোন বিষয়ের ওপর আগ্রহী সেটাও বলতে পারে। এখানে প্রত্যেক জাতকের সোশ্যাল মিডিয়া হ্যাবিট আলাদা করে বলা হল। চট করে চোখ বুলিয়ে দেখুন তো মিলছে কিনা!

মেষ: এই রাশির জাতক একটু আত্ম-কেন্দ্রিক। ফেসবুকে নিজেদের ছবি ফটোশপে কারিকুরি করে এরা দিব্যি বদলে দেন।

বৃষ: এই রাশির জাতকের ফেসবুকে সব সময় বিলাস-দ্রব্যের ছবি পাবেন। কেন? আসলে এঁরা ভোগবাদী। like সংখ্যা বাড়ানোর জন্য আগে দেখা ছবি আবার পোস্ট করতে পারেন। প্রচণ্ড সংবেদনশীল হওয়ায় এরা নিজেদের যে কোনও অপছন্দের post সঙ্গে সঙ্গে ফেসবুক থেকে মুছে দেন।

মিথুন: এঁরা অবাস্তব জগতে থাকতে ভাসোবাসেন। বিরক্তিকর জিনিস এই রাশির জাতকের না-পসন্দ্। একঘেয়েমি কাটাতে এঁরা গাদা গাদা ছবি পোস্ট করেন।

কর্কট: মানসিকতার অসংগতির জন্য এঁদের অনুভূতি ঘন ঘন পরিবর্তিত হয়। এই মুহূর্তে তাঁরা আনন্দে ভাসলে পর মুহূর্তেই বিমর্ষ হয়ে যান। ফেসবুকে এদের post করা ছবি, status update থেকে তা স্পষ্ট বোঝা যায়।

সিংহ: একসঙ্গে অনেক লোকের সঙ্গে মেলামেশা করায় এঁদের ফেসবুকে প্রচুর বন্ধু আর নানা জায়গার ছবি দেখতে পাবেন। সঙ্গে সেলফি-র ছড়াছড়ি। কারণটা আর কিছুই নয়, এঁরাও আত্মকেন্দ্রিক। নিখুঁত সেলফি পোস্ট করা এঁদের বৈশিষ্ট্য।

কন্যা: এঁরা অতিরিক্ত খুঁতখুঁতে। বেশির ভাগ সময় সোশ্যাল মিডিয়ায় আচ্ছন্ন হয়ে থাকেন। আর সামান্য একটা ক্যাপশান লিখতেও প্রচুর সময় নেন। খুঁতখুঁতে স্বভাবের জন্য নিজের নিঁখুত ছবি না পেলে আপলোড করেন না।

তুলা: এরা সব সময় বন্ধুদের মধ্যে ঘিরে থাকতে ভালোবাসেন। তাই বন্ধুদের সঙ্গে তোলা ছবি ছাড়া অন্য ছবি এরা পোস্ট করেন না। ফোসবুকে কখনও এদের একলা ছবি দেখলে বুঝবেন, বন্ধুর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গিয়েছে।

বৃশ্চিক: এরা খুব আবেগপ্রবণ। সোশ্যাল মিডিয়াতেও তার ছাপ পড়ে। আবেগপ্রবণতার সঙ্গে প্রতিযোগী মনোভাব থাকায় এঁরা যাই পোস্ট করেন সেটাই অন্যদের থেকে যেন ভালো হয়, সেদিকে খেয়াল রাখেন।

ধনু: এঁরা অত্যন্ত সত্‍ ও আমুদে প্রকৃতির। স্রেফ মজা উপভোগ করতে এঁরা সুন্দর-মজাদার কিছু পোস্ট করেন। এই ধরনের জিনিস পোস্ট করে তাঁরা নিজের আনন্দ অন্যের সঙ্গে ভাগ করে নিতে ভালোবাসেন।

মকর: এঁরা নিজের উপস্থিতি সম্বন্ধে ভীষণ সজাগ। তাই কত বেশি মানুষ তাঁদের পছন্দ করেন সেটা জানতে সব সময় আগ্রহী। ছবি পোস্ট করেই সেটা সোশ্যাল মিডিয়ার বন্ধুদের কাছে কতটা গুরুত্ব পেল তা নিয়ে চিন্তাভাবনা শুরু করে দেন।

কুম্ভ: এই রাশির জাতক যখন যা খুশি পোস্ট করে দেন। কে কী ভাববে, তা নিয়ে এদের বিন্দুমাত্র মাথাব্যাথা নেই। কাউকে পাত্তা না দিয়ে নাগাড়ে বিতর্কিত মন্তব্য ও ছবি পোস্ট করতে এক মুহূর্ত সময় নষ্ট করেন না।

মীন: সামাজিক মেলামেশা করেই এঁরা ভালো থাকেন। তাই সবার সঙ্গে কোথাও গেলে সেই ছবি এঁরা আপলোড করবেনই। এঁরা সৃষ্টিশীল মানসিকতার। নানা ধরনের ‘কোট’ এঁদের ঝুলিতে থাকে এবং কোট বাছার পেছনে এঁরা অনেকটা সময় খরচ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *