বঙ্গোপসাগরে ঝড়ে নিখোঁজ আরো ২৪ জেলে উদ্ধার

Slider সারাদেশ

68052_Navy

 

ঢাকা; ঘুর্ণিঝড় ‘মোরা’র কারণে বঙ্গোপসাগরে নিখোঁজ আরো ২৪ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী জাহাজ ধলেশ্বরী এবং অপরাজেয়। বাকি নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর ১৮টি জাহাজ কাজ করছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।
আইএসপিআর জানিয়েছে, কক্সবাজারের এলিফ্যান্ট পয়েন্ট এবং কুতুবদিয়ার কাছ থেকে তাদেরকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। সমুদ্রে ভাসমান অবস্থা থেকে নৌবাহিনীর সদস্যরা তাদেরকে উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেদের সবাইকে সুস্থ অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যায় পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।
এছাড়া ঝড়ের কারণে বঙ্গোপসাগরে নিখোঁজ জেলেদের উদ্ধারে নৌবাহিনীর ১৮টি জাহাজ, হেলিকপ্টার ও টহল বিমান কক্সবাজার, সেন্টমার্টিন্স, টেকনাফ, চট্টগ্রাম ও খুলনার উপকূলীয় অঞ্চলসহ গভীর সমুদ্রে তল্লাশী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ৫টি গ্রুপে বিভক্ত হয়ে নৌবাহিনীর জাহাজসমূহ বাংলাদেশের পুরো সমুদ্রসীমায় একযোগে উদ্ধার অভিযান পরিচালনা করছে। একই সাথে নৌবাহিনী কুতুবদিয়া ও সেন্টমার্টিনে দূর্গতদের ত্রাণ সহায়তা ও চিকিৎসা সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
দূর্গত এলাকায় পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই উদ্ধার অভিযান, ত্রাণ বিতরণ ও জরুরী চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *