আখেরি মোনাজাতের মাধ্যমে ঠাকুরগাঁওয়ে জেলা ইজতেমার সমাপ্তি

Slider গ্রাম বাংলা

100_3311

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ আখেরি মোনাজাতের মাধ্যমে ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো আয়োজিত জেলা ইজতেমার সমাপ্তি হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২ টা থেকে পৌনে ১ টা পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলার গোবিন্দনগর কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে বিশ্ব ইজতেমার আদলে আয়োজিত এই ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

সূর্য ওঠার আগ থেকেই বিভিন্ন স্থান থেকে ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিতে দলে দলে ধর্মপ্রাণ মুসল্লিরা আসেন ইজতেমা ময়দানে। ইজতেমা ময়দানে জায়গা সংকুলান না হওয়ায় মুসল্লিদের ভিড় ছড়িয়ে পড়ে ইজতেমা ময়দানের আশপাশের এলাকায়।

শনিবার আখেরি মোনাজাত শুরুর পর আল্লাহ পাকের অশেষ মহিমায় আবেগ-আপ্লুত লাখো মুসল্লির কণ্ঠে উচ্চারিত আমিন-আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমা ময়দান। ইজতেমার ময়দান ও আশপাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে লাগানো মাইকে সেই ধ্বনি ছড়িয়ে পড়ে। অশ্রুসিক্ত নয়নে আল্লাহর কাছে আত্মসমর্পণে ব্যাকুল হয়ে উঠেন আখেরি মোনাজাতে অংশ নেওয়া মানুষগুলো।

ইজতেমা ময়দানে ২ লক্ষাধিক মানুষ মোনাজাতে অংশ নেয়। দেশের কোনো টেলিভিশন চ্যানেল বা রেডিও স্টেশন জেলা ইজতেমার এই আখেরি মোনাজাত সরাসরি সম্প্রচার না করায় ইজতেমা মাঠে না আসতে পারা মানুষেরা বিভিন্ন ইলেকট্রনিক মাধ্যমে সংযুক্ত থেকে আখেরি মোনাজাতে শরীক হন।

উল্লেখ্য, আম’ বয়ানের মাধ্যমে গত ২৩ ফেব্রুয়ারি বাদ ফজর প্রথমবারের মতো উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার আদলে আয়োজিত এই জেলা ইজতেমার সকল আনুষ্ঠানিকতা শুরু হয়। এসময় নিঃছিদ্র নিরাপত্তা বেষ্টনীর আওতায় ছিল পুরো ঠাকুরগাঁও জেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *