নতুন বছরের প্রথম দিনে-বান্দরবানের লামায় বই বিতরণ

Slider চট্টগ্রাম

%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%89%e0%a6%9c-%e0%a6%9f%e0%a7%81%e0%a7%9f%e0%a7%87%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%9f

 

 

 

 

 

জাহিদ হাসান,বান্দরবান প্রতিনিধি: অাওয়ামীলীগ সরকারের শিক্ষায় সাফল্যের অংশ হিসেবে ১লা জানুয়ারী ২০১৭ ইং রোজ রবিবার লামা মুখ উচ্চ বিদ্যালয় ও লামা বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরন  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,লামা উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও লামা উপজেলা অাওয়ামীলীগ সভাপতি জননেতা – অালহাজ্ব মোহাম্মদ ইসমাইল মহোদয়।

এ সময় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।এ ছাড়া নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় ও লামা আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম প্রধান অতিথি থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরন করেন।এ ছাড়া প্রধান অতিথি আলহাজ মোহাম্মদ ইসমাইল পুরো উপজেলায় বছরের এ প্রথম দিনে সকল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে ১০০% বই পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করার লক্ষে সার্বক্ষনিক মনিটরিং করেছেন।বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ মোহাম্মদ ইসমাইল লামায় বই বিতরন উৎসব ২০১৭ এর উদ্বোধন করে বলেন, আগে ছাত্র- ছাত্রীরা সব সময় নতুন বই পেতনা। কখনো পুরোনো বই কিনে বা কখনো অন্যের বই দিয়ে লেখাপড়া করতে হতো। কিন্তু এখন সে চিত্র পাল্টে গেছে। এখন সারাদেশে শিক্ষার্থীরা বিনামূল্যে নতুন বই পাচ্ছে।তিনি আরো বলেন, শিক্ষিত হলে খুব দ্রুত ভাগ্য নির্ধারণ করা যায়। আর সকলের এই শিক্ষা গ্রহণ নিশ্চিত করা সরকারের লক্ষ্য। মানুষ শ্রেষ্ঠ জীব। কিন্তু জন্মগ্রহণ করলেই তা হওয়া যায় না। এ জন্য দরকার শিক্ষা গ্রহন। আর প্রকৃত মানুষ হতে দরকার জ্ঞান আহরণ, শিক্ষী-দীক্ষা।এ সময় প্রধান অতিথি বলেন, কোয়ালিটি এডুকেশন প্রদান বর্তমান সরকারের লক্ষ্য। এ জন্য সরকার শিক্ষকদেরকে বিভিন্ন প্রশিক্ষণ দিচ্ছে। একই সঙ্গে শিক্ষকদের জীবনমান উন্নয়নে সরকার কাজ করছে।শিক্ষাকে এগিয়ে নিতে সরকার প্রতি বছরের ১ জানুয়ারি বই বিতরন করে আসছে। এ দিন দেশের প্রত্যেকটা বিদ্যালয়ে বই বিতরন করা হয়। শিক্ষাকে আরও এগিয়ে নিতে ৭৮ লাখ থেকে বাড়িয়ে ১ কোটি ৩০ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি দেওয়ার কাজ চলছে।লামা সহকারী শিক্ষা অফিসার আশীষ মহাজন বলেন, উপজেলার ১০১ টি বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেনীর ছাত্র- ছাত্রীদের মাঝে ১ লক্ষ ১৮ হাজার ৪৯৩ টি বই বিতরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *