ঝিনাইদহ সংবাদ

Slider খুলনা

pic1-2
ঝিনাইদহ প্রতিনিধিঃ নির্বাচন মানেই উত্তাপ, উচ্ছাস ও গ্রামে গ্রামে ভোট উৎসব। কিন্তু আসন্ন ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচনকে ঘিরে নির্বাচন নিয়ে সাধারণ মানুষের তেমন আগ্রহ নেই। কারণ তারা এই ভোটে ভোটার নয়। সাধারণ ভোটাররা ভোট দিয়ে যাদের জনপ্রতিনিধি করেছেন, সেই চেয়ারম্যান ও মেম্বরা জেলা পরিষদের নির্বাচনে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করবেন।

মৌলিক গনতন্ত্রের ধাচে অনুষ্ঠিত এই জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ও মুষ্টিমেয় ভোটার ছাড়া কোন উৎসব নেই। তবে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্রতিদ্বন্দিতা না থাকায় উৎসবে ভাটা পড়েছে। তাদের ভাষ্যমতে দেশের প্রধান দুইটি রাজনৈতিক দল এই নির্বাচনে আসে নি। তাই চোখে পড়ার মতো কোন উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে না।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, জানান, ২৮ ডিসেম্বর ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগের কনক কান্তি দাস, সৃজনী এনজিওর নির্বাহী পরিচালক হারুন অর রশিদ ও জাসদের সভাপতি ইমদাদুল হক।

তিনি আরো জানান, ১৫টি সাধারণ মেম্বর পদে ৭২ জন ও ৫টি সংরক্ষিত মহিলা মেম্বর পদে ১৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে ৬৭টি ইউনিয়নের ৮৭১ জন চেয়ারম্যন মেম্বর, ৬টি পৌরসভার ৭৮ জন মেয়র ও কাউন্সিলর এবং ৬টি উপজেলার চেয়ারম্যন ও ভাইস চেয়ারম্যনসহ মোট ৯৬৭ জন ভোটার ভোট প্রদান করবেন।

ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে মেম্বর পদে আওয়ামী লীগের প্রতিদ্বন্দি হিসেবে আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ফলে দলের মেম্বর প্রার্থীদের মাঝে প্রকাশ্যে কোন কোন্দল দেখা না দিলেও মতবিরোধ তীব্রতর হচ্ছে। জানা গেছে, জেলার ১৫টি ওয়ার্ডে যে ৭২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন, তাদের সবাই সক্রিয় ভাবে রাজনীতির সাথে জড়িত। খোজ নিয়ে জানা গেছে, গ্রামে গ্রামে এখনো কোন পোষ্টার চোখে পড়েনি। নেই কোন নির্বাচনী ক্যাম্প।

তবে প্রার্থীরা বলছেন, প্রতিক বরাদ্দ ও মনোনয়ন যাচাই বাছাইয়ের পর তারা কোমর বেধে মাঠে নামবেন। এদিকে জেলার ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের মধ্যে নির্বাচনকে ঘিরে নানা হিসাব নিকাশ চলছে। গুজব ছড়িয়ে পড়েছে মেম্বর ও চেয়ারম্যানদের ভোট টাকা দিয়ে কেনা হচ্ছে।

নির্বাচনবোদ্ধাদের মতে বিএনপি ও জামায়াতের কোন প্রার্থী না থাকলেও মুলত আওয়ামীলীগের একক প্রার্থী কনক কান্তি দাসের পাল্লাই ভারি হবে। এ ক্ষেত্রে সৃজনীর নির্বাহী পরিচালক ও জাপা নেতা হারুন অর রশিদ মৃদু প্রতিযোগিতার সৃষ্টি করতে পারে। অনেকের মতে ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাচনে বিভক্ত আওয়ামীলীগ যদি এক না হয়, তবে ফলাফল ভিন্ন রকম হলে কেও আবাক হবেন না।

নসিমন চাঁপায় আবারও ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শিশুর মৃত্যু !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের পারদখলপুর গ্রামে স্যালো ইঞ্জিনচালিত নসিমন চাঁপায় কনিকা খাতুন (৭) নামের তৃতীয় শ্রেণীর এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বেলা ২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

শিশু কনিকা খাতুন ওই গ্রামের জিনারুল ইসলামের ছেলে। হরিণাকুন্ডু থানার এস আই আওয়াল হোসেন জানান, শিশু কনিকা খাতুন বাড়ীর সামনের রাস্তায় খেলা করছিল।

এসময় একটি নসিমন তাকে ধাক্কা দেয়। নসিমনের ধাক্কায় ঘটনাস্থলের মারা যায় শিশু কনিকা। এ ঘটনায় ঘাতক নসিমনটিকে জব্দ করলেও কাউকে আটক করতে পারেনি পুলিশ।

ঝিনাইদহে এবার শোক র‌্যালী অনুষ্ঠিত হল বিমান দুর্ঘটনায় নিহত খেলোয়াড়দের স্মরণে !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
কলম্বিয়ায় বিমান দুর্ঘটনায় ব্রাজিলের শাপোকোয়েনসে ফুটবল দলের খোলোয়াড়, সাংবাদিক সহ ৭৬ নিহতের স্মরণে ঝিনাইদহে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। প্রাক্তন খেলোয়াড়দের সংগঠন সোনালী অতীত ক্লাব এ শোক র‌্যালীর আয়োজন করে।

এ উপলক্ষ্যে শনিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সাবেক ফুটবলার রতন, জাহিদুজ্জামান মনা, রঞ্জু, পিকুল, রাহাত, কমিশনার সাইফুল ইসলাম মধু, আক্তার হোসেন সহ সাবেক ও বর্তমান ফুটবলারবৃন্দ এবং ক্রীড়ানুরাগীরা উপস্থিত ছিলেন।

এবার সর্বস্তরের মানুষ মিলে ঝিনাইদহে মাদক বিরোধী সমাবেশ করল !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের উদ্যোগে শনিবার স্থানীয় পোষ্ট অফিস মোড়ে মাদক প্রতিরোধ আন্দোলন সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বেলা ১১টার দিকে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধন কর্মসুচিতে উপস্থিত ছিলেন সর্বস্তরের শ্রেনী পেশার মানুষ।

মাদক প্রতিরোধ আন্দোলন ঝিনাইদহের আহবায়ক সিনিয়র সাংবাদিক মিজানুর রহমানের সভপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: মিজানুর রহমান, ঝিনাইদহ জেলা ওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা আইন জীবি সমিতির নব নির্বাচিত সভাপতি খান আকতারুজ্জামান, সম্পাদক মো: নজরুল ইসলাম, অধ্যক্ষ বাদশা আলম, সাংস্কৃতিক জোটের অধ্যাপক আব্দুস সালাম, পিপি এ্যাড : ইসমাইল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তাফা লোটন, সাংবাদিক সাইফুল মাবুদ, জেলা জাসদের সভাপতি মো: এমদাদুল হক, সিপিবির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক হাফিজ ফারুক, ওয়ার্কাস পার্টির সাধারন সম্পাদক অরুন বিশ্বাস, কমিউনিষ্ট পার্টির কেন্দ্রীয় নেতা রবিউল ইসলাম খোকন, বাসদ নেতা এাড : আসাদুজ্জামান, সিও এনজিওর নির্বাহী পরিচালক সাছুল ইসলাম, জেলা জীব বৈচিত্র ও সংরক্ষন কমিটির সভাপতি মাসুদ আহম্মেদ সনজুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনির নেতৃবৃন্দ।

সমাবেশ পরিচালনা করেন মাদক প্রতিরোধ আন্দোলন ঝিনাইদহের সদস্য সচিব এ্যাড: সামছুল আলম (এপিপি)। জেলা শহরের নানা শ্রেনী ও পেশার শত শত মানুষ সকাল থেকে স্থানীয় পোষ্ট অফিস মোড়ে সমবেত হতে থাকেন। মাদক বিরোধী শ্লোগান লেখা ব্যানার ফেষ্টুন নিয়ে সড়কের দুই ধারে দাড়িয়ে মানববন্ধন ও সমাবেশে অংশ নেন তারা।

সমাবেশে বক্তব্য দানকালে ঝিনাইদহ জেলাকে মাদক মুক্ত করার অঙ্গিকার করেন পুলিশ সুপার মিজানুর রহমান। মাদক ব্যবসা ও সেবীদের ছাড় দেয়া হবেনা বলেও ঘোষনা করেন তিনি । মাদক প্রতিরোধে সকল মানুষকে এগিয়ে আসার আহবান জানান পৌর মেয়র সাইদুল করিম মিন্টু।

এই জেলার মাদকের ভয়াবহতা প্রতিরোধ করার জন্য সর্বস্থরের মানুষদের নিয়ে গঠন করা হয়েছে মাদক প্রতিরোধ আন্দোলন ঝিনাইদহ নামের এ সংগঠন। সমাবেশে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সব শ্রেনী ও পেশার মানুষদের নিয়ে এ সংগঠনের কমিটি গঠন করা হবে।

ঝিনাইদহ আরাপপুরের মাষ্টারপাড়া থেকে মাদক ব্যবসায়ী আটক !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ শহরের আরাপপুর মাষ্টারপাড়া থেকে ইয়াবাসহ মশিউর রহমান মুসা নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার গভির রাতে তাকে আটক করা হয়। আটক মশিউর রহমান আরাপপুর পশ্চিমপাড়ার মৃত ছবেদ আলী বিশ্বাসের ছেলে।

গোয়েন্দা পুলিশের ওসি এম এ হাশেম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে আরাপপুর এলাকায় মাদক ব্যবসায়ীরা মাদক ক্রয়-বিক্রয় করছে। এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশেল এসআই মাহাবুল করিম, এ এস আই আবুল কাশেম, শেখ সোহেল সেখানে অভিযান চালিয়ে ২০ পিচ ইয়াবাসহ মশিউর রহমানকে আটক করে। সে ওই এলাকায় দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছিল বলে জানায় পুলিশ।

থামছেইনা ঝিনাইদহের কালীগঞ্জে একের পর এক চুরি ডাকাতি !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ কালীগঞ্জে সংঘবদ্ধ চোর ডাকাতরা আইস প্রয়োগকারি সংস্থা কে চ্যালৈজ করে একর পর এক চুরি ডাকাতি করে চলেছে। শুক্রবার রাতে পৌরসভার পশু হাসপাতাল পাড়ায় হাবিব হান্নুর দোকানের সাটারের তালা ভেঙ্গে চুরি সংঘটিত হয়। চোরেরা নগদ ১৫ হাজার টাকাসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

দোকানী হাসান হাবিব হান্নু জানান, শুক্রবার রাত সাড়ে ১১ টা পর্যন্ত তিনি দোকানদারী করে বাড়িতে যান। সকাল ৮ টার দিকে দোকান খুলতে গিয়ে দেখেন সাটারের তালা ভাঙ্গা। চোরেরা তার দোকান থেকে নগদ ১৫ হাজার টাকা, ৫ হাজার টাকার মোবাইল ফোনের রিচার্জ কার্ড ও অন্যান্য মালামালসহ প্রায় ৩০ হাজার টাকা মালামাল নিয়ে যায়। এ ব্যাপারে তিনি কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ নভেম্বর কালীগঞ্জ পৌর এলাকার চাপালী নতুন পাড়া গ্রামের কাঁচামাল ব্যবসায়ী সেলিম রেজার বাড়িতে ডাকাতির হয়। ডাকাতরা বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে দড়ি দিয়ে বেধে নগদ ১ লাখ ৯৩ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণলংকার ও দুইটি দামী মোবাইল ফোন নিয়ে যায়। এর তিনদিন পর ১ ডিসেম্বর একই গ্রামের আসমানী হিজড়ার বাড়িতে অনুরুপ এক ডাকাতি হয়।

ডাকাতরা তার বাড়ি থেকে নগদ ৪ লাখ টাকা ও ১৩ ভরি স্বর্ণাংলকার ডাকাতির করে নিয়ে যায়। ডাকাতদের বাধা দিলে তারা হিজড়া আসমানীকে ছুরিকাঘাতে জখম করে। কালীগঞ্জে একটি শক্তিশালি ডাকাত দল আইন প্রয়োগকারি সংস্থাকে চ্যালেজ করে তারা প্রায় রাতেই কালীগঞ্জ এলাকায় চুরি ডাকাতি করছে।

এর আগে রয়েল পরিবহনে ডাকাতি হয় ডাকাতরা কয়েক জন কে ছুরিকাঘাত করে আহত করে, তার কয়েকদিন আগে আড়পাড়ার মনিরুল ইসলাম ও তার ভায়ের বাড়িতে ডাকাতি হয়। হক চিড়া মিলের সামনে ইব্রাহীমের দোকানের তালা ভেঙ্গে দোকানের মালামালসহ প্রায় ২৫ হাজার টাকার মালামাল নিয়ে যায়। আর মটর সাইকেল চুরি তো আছেই।

কালীগঞ্জ চাপালি এলাকায় মাদক দ্রব্য বিক্রি বৃদ্ধি পাবার কারনে ডাকাতি বেশি হচ্ছে। যেহেতু মাদক ব্যবসায়িদের কাছে বিভিন্ন স্থান থেকে সেবন কারিরা এসে নানা অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। এ ছাড়া চাপালি ও শ্রীরামপুর এলাকার কয়েকজন ডাকাতিসহ নানা অপরাধ মুলক ঘটনার সাথে জড়িয়ে পড়েছে। পুলিশ ডাকাতি ঘটনার সাথে জড়িতদের অনেকটা সনাক্ত করতে পেরেছে। সামান্য সময়ের মধ্যে ডাকাতদের গ্রেফতার করতে পারবে বলে আশা করছেন কালীগঞ্জ থানা পুলিশ।

ঝিনাইদহের চাকলা পাড়া থেকে অস্ত্র-গুলিসহ আটক ১ !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ শহরের চাকলাপাড়ার একটি ছাত্রাবাস থেকে অস্ত্র ও গুলিসহ নাসের আলী নামের এক যুবককে আটক করেছে র‌্যাব। নাসের আলী ঝিনাইদহ পৌর এলাকার খাজুরা গ্রামের ফজর আলীর ছেলে। শনিবার বিকেলে শহরের চাকলাপাড়ার একটি ছাত্রাবাস থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব ৬ সিপিসি-২ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মনির আহম্মেদ জানান, শহরের বিভিন্ন স্থানে সন্ত্রাসী মূলক কর্মকা- করার জন্য শহরের চাকলাপাড়ার একটি ছাত্রাবাসে সন্ত্রাসীরা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ওই ছাত্রবাসে অভিযান চালায় র‌্যাব।
সে সময় একটি বিদেশী দোনলা বন্দুক, ৮ রাউন্ড গুলি ও একটি দেশীয় অস্ত্রসহ নাসের আলীকে আটক করা হয়। নাসের আলী শহরের বিভিন্ন স্থানে অপরাধ মুলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিল বলেও জানায় র‌্যাব।

ঝিনাইদহের মহেশপুরে মাদক ব্যবসায়ী আটক !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের মহেশপুর থানা পুলিশ শনিবার দুপুরে খালিশপুর কাঁচা বাজার এলাকা থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ী হাসিবুল ইসলামকে (২২) আটক করেছে।

থানা সুত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে টিএসআই জাকারিয়া ইসলাম শনিবার দুপুর ২টার দিকে খালিশপুর কাঁচা বাজার এলাকা থেকে গাঁজা ব্যবসায়ী ঝিনাইদহ সদর উপজেলার হাট গোপালপুর গ্রামের মৃত সোহরাব হোসেনের ছেলে হাসিবুল ইসলামকে আটক করে।

আটককৃত হাসিবুল ইসলাম দীর্ঘদিন ধরে মহেশপুর উপজেলার সীমান্ত বর্তী লেবুতলা, মাটিলা ও জলুলী এলাকা থেকে গাঁজা নিয়ে ব্যবসা করে আসছিলেন। এ ঘটনায় মহেশপুর থানায় মামলা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *