দিনাজপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন খালিদ মাহমুদ চৌধুরী এমপি

Slider রাজনীতি

 

2-3

 

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি দিনাজপুরে আওয়ামী লীগের কোন বিভক্তি নেই। দলের সকল পর্যায়ের নেতা-কর্মীরা নিরলসভাবে জনসেবা করে যাচ্ছেন। দেশের সর্ববৃহৎ এ রাজনৈতিক সংগঠনে বিপুল নেতা-কর্মী রয়েছে।

নেতৃত্বের জন্য প্রতিযোগিতা রয়েছে। কিন্তু এখানে কোন দ্বন্দ্ব ও বিভেদ নেই। ১ নভেম্বর মঙ্গলবার দিনাজপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী এমপির মতবিনিময় সভায় এ কথা বলেন।

মতবিনিময় সভায় খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, আওয়ামী লীগ ভোগের রাজনীতি করে না, আওয়ামী লীগ ত্যাগের রাজনীতি করে। ২১ বছর ক্ষমতার বাইরে থেকে আবার ক্ষমতায় ফিরে আসা পৃথিবীর ইতিহাসে বিরল। এটা আওয়ামী লীগের ত্যাগের কারণেই সম্ভব হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রতিদিন দেশের চেহারা বদলে যাচ্ছে। দেশ ক্রান্তিকাল অতিক্রম করে সামনে এগিয়ে যাচ্ছে।

সাংবাদিক সমাজসহ সকলকে সাথে নিয়ে সব বাধা মোকাবেলা করে উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটসহ বিভিন্ন অবকাঠামোর উন্নয়ন হয়েছে। পদ্মাসেতু এখন একটি বাস্তবতা। এ সেতু নিয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করা হয়েছে। বর্তমানে এই সেতুর প্রায় ৪০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর থেকে দেশে জঙ্গীবাদের উত্থান হয়েছিল। ৭৫ এর পর দেশে দুর্নীতিবাজ ও লুটেরাদের শাসন ছিল। আওয়ামী পুনরায় ক্ষমতায় এসে দেশে পরিবর্তন এনেছে। সন্ত্রাস ও জঙ্গীবাদের মূলোৎপাটন করেছে।

১০ কেজি চাল, একটি বাড়ী একটি খাবারসহ বিভিন্ন কর্মসূচীর অনিয়মের ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন তিনি। তিনি বলেন, ৬৫ কোটি টাকা ব্যয়ে বিরল স্থলবন্দর রাস্তার কাজ এগিয়ে চলেছে। ২০১৭ সালের মধ্যে বিরল স্থলবন্দর পর্যন্ত রেল যোগাযোগ স্থাপন করা হবে বলে জানান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সাংবাদিকরা অতিতে অনেক ঝুঁকি নিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ডের সংবাদ পরিবেশন করেছেন। আগামীতেও সরকারকে সহযোগিতা করার আহবান জানান। সাংবাদিক কামরুল হুদা হেলালের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মোঃ আজিজুল ইমাম চৌধুরী।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডঃ মোঃ আব্দুল লতিফ, সহ-সভাপতি ও দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, সহ-সভাপতি মোঃ বজলুল হক, মোঃ আলাউদ্দিন, আলতাফুজ্জামান মিতা, শরিফুল আহসান লাল, সদর উপজেলা পরিষদের য়োরম্যান আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এর আগে আওয়ামী আইনজীবী পরিষদ নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

 

উল্লেখ্য, খালিদ মাহমুদ চৌধুরী এমপি এ নিয়ে পর পর তিন বার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি, ০১১১১৬, ০১৭৮৬৯৯৭৫১১।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *