উপজেলা নির্বাচন নিয়ে শংকা নেই, অতিরিক্ত সচিব

Slider ফুলজান বিবির বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি: নির্বাচন নিয়ে কোন শংকা নেই।আমাদের সাথে আছে প্রশাসন, আইনশৃংখলা বাহিনী। সুন্দর সুষ্ঠ পরিবেশে নির্বাচন হবে। সকল প্রার্থীর জন্য সমা ক্ষেত্র তৈরির নিদের্শন দেয়া আছে। প্রত্যেক কেন্দ্রে পিজাইডিং অফিসার ফলাফলের এক কপি ঝুলিয়ে দেবেন। প্রত্যেক প্রর্তীর এজেন্টকে এক কপি দেবেন। এছাড়া সহকারী রিটানিং অফিসারের কাছে ফলাফল জমা দেবেন। শনিবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে প্রিজাইর্ডি অফিসার গনের প্রশিক্ষন কর্মশালা পরিদর্শন শেষে সাংবাদিক দের সাথে এ কথা বলেন নিবাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি আরো বলেন, প্রত্যেক নির্বাচনের আগে কর্মকর্তাদের এমন প্রশিক্ষন হয়ে থাকে। এটি তার অংশ। প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তাদের ভোট গ্রহন কার্যক্রমের বিষয়ে অবহিত করা হয়। ভোট গ্রহন কারী কর্মকর্তা গন ভোটের দিন কেন্দ্র ব্যবস্থা পনা, ভোট গ্রহন, গননা, কেন্দ্রে ফল ঘোষণা থেকে সহবারী রিটার্নিং অফিসারের নিকট ফলাফল পৌছানোর কাজটি করে থাকেন। উপজেলা নির্বাচন বিধিমালা অনুযায়ী ভোট গ্রহন শেষে প্রিজাইটিং অফিসার কেন্দ্রে ফলাফল লটকিয়ে দিবেন। এক কপি প্রত্যেক প্রার্থীর এজেন্টে হাতে দিবেন। পরবর্তিতে সহকারী রিটার্নিং অফিসারের কাছে ফলাফর জমা দিনেব।

এক চেয়াম্যান প্রার্থীর প্রার্থীতা বাতিল প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন তার প্রার্থীতা বাতিল করেছেন। আইনত তিনি এখন কোন প্রচার চালাতে পারেন নাা। যদি এটি করে থাকেন তা হলে রিটার্নিং অফিসার স্থানীয় প্রশাসন দেখবেন। সকল প্রার্থীর জন্য সমান ক্ষেত্র তৈরি করতে বলা হয়েছে। এক্ষেত্রে কোন ব্যত্বয় ঘটবেনা। স্থানীয় প্রশাসন এবং আইনশৃংখলা বাহিনীর সহায়তায় আমরা একটি উৎসব মোভুর সুন্দর নির্বাচন উপহার দিতে পারবো আশা করি।
এসম উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মো. মামুনুল কমির, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা, জেলা নির্বাচন অফিসার এ এইচ এম কামরুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্ত আল নোমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *