৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ করেছে বিটিআরসি

Slider তথ্যপ্রযুক্তি

6303993cd7c37597421bc93893ee3e3d-BTRC-logo

দেশের ৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে কী কারণে এসব নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে, তা জানা যায়নি।

বৃহস্পতিবার রাত থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এ ব্যাপারে জানতে চাইলে আজ বৃহস্পতিবার রাতে বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ  বলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশনার ভিত্তিতে ৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে। এ ব্যাপারে ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের বলা হয়েছে।

বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়েছে, বিটিআরসি ৩০টি ওয়েব পোর্টাল বন্ধ করে দিয়েছে। এর মধ্যে শীর্ষনিউজ.কমবিডি অনলাইন সংবাদ মাধ্যম এবং আমারদেশ অনলাইনসহ বেশির ভাগই অনলাইন সংবাদ মাধ্যম রয়েছে।

একটি ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা রাতে  বলেন, আমরা ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশনা পেয়েছি। এর বেশির ভাগই বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম।

বৃহসপতিবার দুপুরের পর থেকে শীর্ষনিউজ.কম লগ ইন করা যাচ্ছে না দাবি করেছেন সংবাদ মাধ্যমটির সম্পাদক ইকরামুল হক।  তিনি দাবি করেন, তারা খোঁজ নিয়ে জেনেছেন এই ওয়েবসাইটটি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (আইএসপি) ব্লক করার নির্দেশনা দিয়েছে সরকার। তবে প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরীও বিষয়টি জানেন না, বলেন জানান।  বিটিআরসি সচিব সরওয়ার আলমের সাথে যোগাযোগ করা হলেও তিনি সংবাদ মাধ্যমের বিষয়ে জানেন না বলে জানান। তিনি বলেন, সরকারের নির্দেশে বিভিন্ন সময় বিভিন্ন ওয়েবসাইট এবং ইউআরএল ব্লক করে দেওয়া হয়। এর বেশি কিছু জানাননি বিটিআরসির এই কর্মকর্তা।

জানা গেছে, আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকালঅনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ ওয়েবসাইটগুলো বন্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *