গুলশানে হামলা : যুক্তরাষ্ট্রসহ ৪ সরকারপ্রধানকে খালেদা জিয়ার চিঠি  

Slider জাতীয়

171513khaleda_zia_kalerkantho_pic

 

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ইটালি ও ভারতের নাগরিক নিহত হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়ে দেশগুলোর সরকারপ্রধানকে চিঠি দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
ঢাকায় অবস্থিত দেশগুলোর দূতাবাস ও হাই কমিশনের মাধ্যমে চিঠিগুলো দেওয়া হয়েছে বলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ইতালির প্রধানমন্ত্রী মাত্তেও রেনজিকে চিঠি দেয়া হয়েছে।
প্রসঙ্গত, ঢাকার কূটনীতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে একদল অস্ত্রধারী ঢুকে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। প্রায় ১২ ঘণ্টা পর শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানের মধ্য দিয়ে রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। সেখান থেকে ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার এবং ২০ জনের লাশ উদ্ধার করা হয় বলে আইএসপিআর জানায়।
গুলশানে নিহতদের মধ্যে নয়জন ইতালি, সাতজন জাপান ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের একজন বাংলাদেশি বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রের নাগরিক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *