আইএসের দায় স্বীকার অবিশ্বাসের কারণ নেই: নিশা দেশাই

Slider জাতীয়

 

12693_nisha

 

 

 

 

বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ড গুলোর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদা যে বক্তব্য দিচ্ছে, তা অবিশ্বাস করার কোন কারণ নেই বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।  আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। দেশাই সাংবাদিকদের বলেন, জুলহাজ মান্নানসহ নৃশংস হত্যাকা-গুলোর বিষয়ে যুক্তরাষ্ট্র ব্যথিত ও ক্ষুব্ধ। এই কথা স্বরাষ্ট্রমন্ত্রীকে (আসাদুজ্জামান খাঁন কামাল) জানানো হয়েছে।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনি জানতে চেয়েছেন, জুলহাজ মান্নান মার্কিন দূতাবাসের কর্মকর্তা ছিলেন। তাকে হত্যা করাটা বাংলাদেশে বসবাসরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য হুমকি কি না।  যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম অংশীদার যুক্তরাষ্ট্র কমিউনিটি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র ভূমিকা রাখতে চায়। এ সময় তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের একটি সাইবার নিরাপত্তা দল শিগগিরই বাংলাদেশে আসবে।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জঙ্গিরা ধীরে ধীরে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর সঙ্গে লিয়াজোঁ করছে কি না, তা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন । তিনি বলেন, আইনশৃঙ্খলা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। এ ব্যাপারে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত বৈঠকে নিশা দেশাই ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত স্টিফেনস মার্শা ব্লুম বার্নিকাট। অপরদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও ছিলেন স্বরাষ্ট্র সচিব, আইজিপি, র‌্যাবের মহাপরিচালকসহ আইনশৃঙ্খলা বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *