পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড ঘটিয়ে কেউ বাঁচতে পারবে না

Slider রাজনীতি

11568_ashraf

 

একই কায়দায় একের পর পর এক পরিকল্পিতভাবে হত্যাকান্ড ঘটিয়ে কেউ বাঁচতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, সরকারকে বেকায়দায় ফেলতেই এসব হত্যাকান্ড ঘটানো হচ্ছে। মঙ্গলবার বিকালে রাজধানীর ধানমমন্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। সৈয়দ আশরাফ বলেন, এটা তো প্রধানমন্ত্রী বক্তব্যেও বলেছেন, পরিকল্পিতভাবে সরকারকে বেকায়দায় ফেলার জন্য এই হত্যাকান্ড। বিশেষ করে যারা ব্লগার বা সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাদের উপর আঘাতটা আসছে। সরকার এক্ষেত্রে আইনশৃংখলা বাহিনীকে সহায়তা করছে। কারণ সরকার কাউকে সন্দেহের উপর আক্রমণ করেনি। সরকার আইনী প্রক্রিয়া নিয়ে এগিয়ে চলছে। কেউ বাঁচতে পারবে না।
সরকার রাষ্ট্র পরিচালনায় নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য বিএনপি-জামায়াতের প্রতি হত্যাকান্ডের দায় চাপিয়ে দিচ্ছে’ বিএনপির এমন অভিযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে আশরাফ বলেন, বিএনপি তো এখন ক্ষমতায় নেই। তারপরও কিন্তু তারা সময় দেয় না রাজনীতিতে। মাঝে মাঝে আসে, একদিন দুই দিন কথা কয়, তারপর আবার দুই চার মাসেও কোন খবর নাই। সরকারের কিসের ব্যর্থতা? বিএনপিকেই তো খুঁজে পাওয়া যায় না তাহলে সরকারের ব্যর্থতা কোথা থেকে আসবে?
আওয়ামী লীগে কি ওলামা লীগ বলে কোন সংগঠন আছে কিনা এমন প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, আমাদের দলের পক্ষে জয়েন সেক্রেটারি এটা ক্লিয়ার করে দিয়েছেন। ওলামা লীগ আমাদের সহযোগী সংগঠন না। তারপরও ওলামা লীগ ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিচ্ছে এটার ব্যাপারে আপনারা কি পদক্ষেপ নেবেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তাদের বিষয়। এখন অনেকেই তো আওয়ামী লীগের নাম ব্যবহার করে। সংবাদ সম্মেলনে সৈয়দ আশরাফ বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নতুন ভবন নির্মাণ করা হবে। বর্তমান ঠিকানায় নতুন ভবন নির্মাণ করা হবে বিধায় সেখান থেকে ৩০ মের মধ্যে দলটির সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কার্যালয় সরিয়ে ফেলার নির্দেশ দেন তিনি। এ বছরের সেপ্টেম্বর মাসে কার্যালয়টির নির্মাণকাজ শুরু হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *