সাকিবেই অস্থা কলকাতা নাইট রাইডার্সের

Slider খেলা

f_205242

 

 

 

 

 

 

নিজের দেশের হয়ে মাঠ দাপিয়ে বেড়ানোটা নতুন নয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্য। প্রয়োজনে জ্বলে উঠতে দেখা যায় বাংলাদেশের এই ক্রিকেটারকে। এবার সেই সাকিবেই আস্থা খুঁজে পাচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

ভারতীয় দৈনিক আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, ২০ বিশ্বকাপে বাংলাদেশকে ভালভাবেই টেনে নিয়ে গিয়েছিলেন সাকিব আল হাসান, মুস্তাফিজরা। এবার আবার তাদের সামনে ভারতের মাটিতে ভারতের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলে নিজেদের নতুন করে প্রমাণ করার পালা।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম থেকেই খেলে আসা সাকিব কিন্তু এবারও ভরসা দিচ্ছেন কেকেআর-কে। শনিবারই শুরু হয়ে গিয়েছে নবম আইপিএল। কলকাতা নামছে ঘরের মাঠে রোববার। তাই পুরো বাংলাদেশ তাকিয়ে থাকবে এই ম্যাচের দিকে। বাংলাদ‌েশ ক্রিকেটকে বিশ্বের দরবারে তুলে আনা সাকিবকে ঘিরে অনেক আশা  বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের। কলকাতার হয়ে ব্যাটে বলে কতটা তিনি আবার  নিজেকে ফিরে এখন সেটাই দেখার।

আনন্দবাজার বলছে, কলকাতা নাইটরাইডার্স কিন্তু অল রাউন্ডার সাকিবকে সামনে রেখেই তাদের রণকৌশল সাজাচ্ছে। সঙ্গে থাকবেন আর এক অল রাউন্ডার আন্দ্রে রাসেল।  সুনীল নারিন না থাকায় বোলিংয়েরও অনেকটাই দায়িত্ব থাকবে সাকিবেরই কাঁধে। কেকেআর-এর স্পিন আক্রমণকে নেতৃত্ব দেবেন তিনিই। এছাড়াও তিনিই যে কলকাতা দলের ব্যাটিংকেও ভরসা দিচ্ছেন সেটা প্রথম সারির বেশ কয়েকজন ব্যাটসম্যানকে দেখলেই  বোঝা যাবে।

অধিনায়ক গৌতম গম্ভীর , রবিন উথাপ্পা, ইউসুফ পাঠানরা অনেকদিন কোনও প্রতিযোগিতামূলক খেলার মধ্যেই নেই। বড় দায়িত্বটা এসে পরতে পারে সাকিবেরই ওপর। যেহেতু আইপিএল-এ সাকিবের রেকর্ড বেশ ভাল সেটাই ভরসা দিচ্ছে টিম ম্যানেজমেন্টকে। ৩২টি ম্যাচে সাকিবের দখলে রয়েছে ৩৮টি উইকেট। ব্যাট থেকে এসেছে ৩৮৩ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *