নিরীহ মানুষকে হয়রানি না করার নির্দেশ আইজিপির

Slider জাতীয়

 

2015_08_23_16_47_03_WWNDmtav2A8p8xX4hKojybILhen7XH_original

 

 

 

 

ঢাকা : নির্দোষ ও নিরপরাধ মানুষকে হয়রানী না করতে মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড অনুষ্ঠান শেষে তিনি এ নির্দেশ দেন।

প্রতি বছরের মত এবারও পুলিশ সপ্তাহ উপলক্ষে সারা দেশ থেকে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত হন রাজধানীতে। এসব পুলিশ সদস্যের প্রতি আইজিপি বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

এবার পুলিশের উদ্দেশে কী বার্তা দিয়েছেন- সাংবাকিদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে বিশেষ সচেতন হওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। বিশেষ করে, মাদকের বিষয়ে জিরো টলারেন্স দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে জঙ্গিবাদ মোকাবেলায় দেশের আলেম-ওলামাদের নিয়ে কাজ করতে এবং জঙ্গিবাদ যে দেশের জন্য ধ্বংস ডেকে আনবে এ বার্তা সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দিতে হবে। মানুষকে এসব বিষয়ে সচেতন করতে হবে।’

তিনি বলেন, ‘পুলিশকে বলা হয়েছে, সেবা ও গণমুখী পুলিশিং’ এ মর্ম বাণীটি তাদের (পুলিশ) মনের মধ্যে গেঁথে রাখতে। মানুষের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে এবং সাধারণ মানুষের সঙ্গে অংশিদারিত্বের ভিত্তিতে কাজ করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *