রেলে আরো ২৭০টি বগি সংযোজিত হচ্ছে

Slider জাতীয়

1449231235

 

 

 

 

 

যাত্রীসেবার মান বাড়াতে ভারত ও ইন্দোনেশিয়া থেকে ২৭০টি বগিআমদানি করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) আমজাদ হোসেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। রেলপথ মন্ত্রণালয় প্রতিষ্ঠার পঞ্চম বছরে পদার্পণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কমলাপুর রেলস্টেশনে বেলুন ও পায়রা উড়িয়ে যাত্রী সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। এরপর বিভিন্ন টিকেট কাউন্টার ও প্লাটফর্ম পরিদর্শন করেন রেল সচিব।

রেলের ডিজি আরো জানান, ভারত থেকে ১২০টি ও ইন্দোনেশিয়া থেকে ১৫০টি কামরা আমদানি করা হবে। আগামী জানুয়ারি মাস থেকেই এগুলো নিয়ে আসা শুরু হবে। সব কোচ এলে যাত্রীসেবায় দৃশ্যমান অগ্রগতি হবে।

রেল কর্তৃপক্ষ জানায়, বিদ্যমান অবকাঠামোর মধ্যেই বর্ধিত সেবাদান আর রেলের স্টাফ ও যাত্রীদের মধ্যে সম্পর্ক জোরদার ও সচেতনতা তৈরির  উদ্দেশ্যেই সেবা সপ্তাহের আয়োজন করা হয়েছে। যাত্রীদের ছাদে না ওঠা, ট্রেন ও স্টেশন পরিচ্ছন্ন রাখা ও টিকেট কেটে ভ্রমণের আহ্বান জানানো হয় সংস্থাটির পক্ষ থেকে।

আমজাদ হোসেন বলেন, ‘সম্প্রতি আমরা ইন্দোনেশিয়া পরিদর্শন করে এসেছি। সেটা জানুয়ারির শেষ সপ্তাহ থেকে ডেলিভারি শুরু হবে। ফেব্রুয়ারিতে বাংলাদেশে এসে পৌঁছাবে। এ মুহূর্তে আমাদের ৩০০টি ক্যারিজ পুনর্বাসন প্রকল্প চলমান হবে। এরপর আমাদের সেবাটা দৃশ্যমান হবে।’ রেলসচিব ফিরোজ সালাউদ্দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে রেলমন্ত্রী মুজিবুল হক এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও ভারতের অর্থায়নে ২৭০টি রেল-কামরা আমদানির কথা বলেছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *