খালেদার কার্যালয়ে থেমে থেমে উত্তেজনা

Slider রাজনীতি

 

51f0daf5eb97e-bnp_logo

 

 

 

 

 

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে আসন্ন পৌর নির্বাচনে দলের পক্ষ থেকে মনোনয়ন চাইতে আসা বিএনপি নেতাকর্মীদের মধ্যে থেমে থেমে  উত্তেজনা তৈরি হচ্ছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে নরসিংদীর মনোহরদী পৌরসভার মনোনয়ন প্রত্যাশী দুই গ্রুপের মধ্যে হাতাহাতির পর বিকাল চারটার দিকে রাজবাড়ী পৌরসভার মনোনয়ন প্রত্যাশীরাও হট্টগোলের চেষ্টা চালায়।

রাজবাড়ী ছাত্রদলের একটি গ্রুপ বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের বাইরে স্লোগান দিয়ে পরিবেশ উত্তপ্ত করার চেষ্টা করে। তারা এসময় অভিযোগ করে রাজবাড়ীতে বিএনপির সংস্কারপন্থীদের মনোনয়ন দেয়া হচ্ছে। ত্যাগী ও আসল কর্মীদের বঞ্চিত করা হচ্ছে।

তারা এসময় ‘সংস্কারপন্থীদের গালে গালে, জুতা মারো তালে তালে’ স্লোগান দিতে থাকলে এক পর্যায়ে বিএনপির সহ-প্রচার সম্পাদক এবং মনোনয়ন কমিটির অন্যতম সদস্য সৈয়দ এমরান সালেহ প্রিন্স বেরিয়ে আসেন।

তিনি রাজবাড়ী ছাত্রদল কর্মীদের জিজ্ঞেস করেন, ‘তোমরা স্লোগান দিচ্ছ কেন? স্লোগানের কারণ কি?

জবাবে রাজবাড়ী ছাত্রদল কর্মীরা বলেন, রাজবাড়ীর জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ খইয়াম একজন সংস্কারপন্থী। তার অনুসারীদের মনোনয়ন দেয়া হচ্ছে।

জবাবে প্রিন্স বলেন, ‘কোনো সংস্কাপন্থীকে মনোনয়ন দেয়া হচ্ছে না। ম্যাডাম (খালেদা জিয়া) যাদের তালিকা চূড়ান্ত করেছেন, তাদের বাইরে কাউকেই মনোনয়ন দেয়া হচ্ছে না।’

তিনি বলেন, ‘এটা এই মুহূর্তে স্লোগানের জায়গা নয়, এখানে কাজ চলছে। তোমরা ছাত্রদল কর, তোমাদের বোঝা উচিৎ দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি।’

এদিকে এ ঘটনার আগে মাদারীপুরের শিবচরে জাহাঙ্গীর কামাল নামের একজনকে মনোনয়ন দেয়ার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মাদারীপুর শিবচরের বিএনপি নেতারা।

শিবচরের নেতাদের অভিযোগ কথিত জাহাঙ্গীর কামাল ২০০১ সালে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনার অন্যতম আসামি। তিনি তখন আওয়ামী লীগের হয়ে এ হামলা করেন। এখন বিএনপির হয়ে মনোনয়ন পেয়েছেন।

এসময় ক্ষুব্ধ মাদারীপুর শিবচর বিএনপির নেতাকর্মীরা খালেদার গাড়িবহরে হামলা মামলার চার্জশিটের কপি বিতরণ করনে সাংবাদিকদের মাঝে। এ নিয়েও চেয়ারপারসনের কার্যালয়ে কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়।

প্রসঙ্গত, আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদের জন্য দল সমর্থিত প্রার্থীদের প্রত্যয়নপত্র বিতরণ কার্যক্রম বুধবার দ্বিতীয় দিনের মত শুরু করে বিএনপি। গতকাল ঢাকা ছাড়া দেশের অন্য বিভাগগুলোতে মোট ১৭২টি পৌরসভার প্রার্থীদের প্রত্যয়নপত্র দেয়া হয়েছে। আজ বুধবার সব প্রত্যয়নপত্র দেয়া শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *