বগুড়ায় চাঁদার দাবিতে প্রবাসীকে হাতুড়িপেটা

Slider রাজশাহী

মাসুদ রানা সরকার বগুড়া জেলাপ্রতিনিধি: বগুড়ায় গতকাল সোমবার বিল্ডিং নির্মাণের বালুর ট্রাক আটকিয়ে লাখ টাকা চাঁদা না পেয়ে এক প্রবাসীকে হাতুড়ি-পেটা ও মোটরসাইকেল ভাংচুরের অভিযোগে ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার তাদেরকে বগুড়া বিজ্ঞ কোর্ট হাজতে প্রেরণ করা হয়।

মামলা সূত্রে জানা যায়,গ্রেফতারকৃতরা উপজেলার কুন্দারহাট হাইওয়ে থানা-পাড়ার ভাটগ্রাম এলাকার বাবলু মোল্লার ছেলে রাহী (৩০), ভাটগ্রাম পূর্বপাড়ার মৃত নজরুল ইসলামের ছেলে আব্দুল কাদের (৩২), ভাটগ্রামের আকরাম ফকিরের ছেলে আশিক হোসেন (২৬), হাইওয়ে থানা-পাড়ার মৃত জয়নাল আবেদীনের ছেলে বাবলু (৫৫) এবং ভাটগ্রাম স্কুলপাড়ার সাজ্জাদ হোসেনের ছেলে রাজু আহমেদ (২৬)। তবে গ্রেফতাকৃত রাজুর পরিবারের দাবি, দুইপক্ষের মারামারির সময় ঘটনা স্থলে দাঁড়িয়ে থাকা রাজুকেও মারপিট করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আহত রাজুকে আসামী করেছে। ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততা নেই। তাকে মামলায় ফাঁসানো হয়েছে।

এদিকে গত শনিবার হামলা ও মারপিটে গুরুতর আহত প্রবাসী আব্দুল ওহাব (৩৫) বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বিশা গ্রামের আলহাজ্ব খয়রাত আলীর ছেলে। আব্দুল ওহাব সিঙ্গাপুর থেকে গত জুন মাসে ছুটিতে দেশে এসেছেন। এছাড়াও ভাটগ্রাম পূর্বপাড়ার মৃত শামছুল হুদার ছেলে মোস্তাফিজার রহমান তার শ্যালক প্রবাসী আব্দুল ওহাবকে সঙ্গে নিয়ে পাশের বুড়ইল ইউনিয়নের আইলপুনিয়া নতুনপাড়ার জামে মসজিদ এলাকায় বিল্ডিং নির্মাণকাজ করছেন। গত শুক্রবার নির্মাণাধীন বিল্ডিংয়ের সামনে ট্রাক থেকে বালু নামানোর সময় রাহী ও কাদের নামের দুইজন বাঁধা দেয়। তারা বালুর ট্রাক আটকিয়ে একলাখ টাকা চাঁদা দাবি করে। দুলাভাই মোস্তাফিজারের কাছে চাঁদা দাবির ঘটনার প্রতিবাদ করে শ্যালক ওহাব। চাঁদা নিতে ব্যর্থ হয়ে দেখে দেওয়ার হুমকি দিয়ে রাহী ও কাদের চলে যায়। কিছুক্ষন পরই কুন্দারহাট বাজারের একটি চায়ের দোকানের সামনে প্রবাসী ওহাবকে মারপিটের ঘটনা ঘটে। পরদিন শনিবার ভাটগ্রাম পূর্বপাড়ায় মোস্তাফিজারের বাড়িতে গিয়ে আবারও চাঁদা দাবি করে রাহী ও কাদের। চাঁদা না দেওয়া পর্যন্ত বিল্ডিং নির্মাণকাজ বন্ধ রাখার কথা বলে তারা চলে যায়। বিষয়টি জেনে ওইদিন দুলাভাইয়ের বাড়িতে যাওয়ার পথে প্রবাসী ওহাবের পথরোধ করে রাহী, কাদেরসহ ৮জন ব্যক্তি। মোটরসাইকেল ভাংচুর করার পর ওহাবকে হাতুড়ি-পেটা করে ফেলে রেখে যায়। এঘটনায় ৮জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন আহত প্রবাসীর দুলাভাই মোস্তাফিজার রহমান। এবিষয়ে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসাইন বিষয়টি নিশ্চিত করেন এবং জানায়, মামলা দায়েরের পরপরই বগুড়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এজাহারনামীয় ৮জন আসামীর মধ্যে ৫জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানা তিনি। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *