শ্রীপুরে ডাকাতের হামলায় দুই পুলিশ সদস্য আহত

Slider ফুলজান বিবির বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কে গাছেরগুড়ি ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় টহলরত পুলিশ সদস্যের উপর হামলা চালায় ডাকাতদল। এতে ডাকাতদের দায়ের কোপে পুলিশের দুই সদস্য আহত এবং পুলিশের ধাওয়ায় চলন্ত গাড়ির নিচে চাপা পড়ে এক ডাকাত সদস্য গুরুতর আহত হয়েছে।

গাজীপুরের শ্রীপুরে গভীর রাতে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করা হচ্ছিল। খবর পেয়ে সেখানে গেলে পুলিশের একটি টহল দলের ওপর হামলা চালায় ডাকাতেরা। তখন রাম দার কোপে গুরুতর আহত হয় দুই পুলিশ সদস্য। পরবর্তীতে পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় চলন্ত গাড়ির চাপায় পা বিচ্ছিন্ন হয় ডাকাত দলের এক সদস্যের। রোববার ৪ মার্চ দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে মাওনা ইউনিয়নের মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কের বদনীভাঙা গ্রামের হাসিখালি ব্রিজে এ ঘটনা ঘটে। শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
আহত পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল মো. রুহুল আমিন (২৫) ও মো. সেলিম (৩৫)। তাঁরা দুজনই শ্রীপুর থানায় কর্মরত।

পা বিচ্ছিন্ন ব্যক্তি হলেন, শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার বড়কান্দি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রুবেল মিয়া (২৭)। তিনি আন্তজেলা ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ। শ্রীপুর থানার উপপরিদর্শক এনায়েত কবির বলেন, সহকারী উপপরিদর্শক আলিমের নেতৃত্বে মাওনা ইউনিয়নে টহল ডিউটিতে ছিলেন চার পুলিশ সদস্য।

রাত আনুমানিক তিনটার দিকে গোপন সংবাদে জানতে পারেন হাসিখালি ব্রিজে গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করা হচ্ছে। পুলিশ সদস্যরা সেখানে পৌঁছালে তারা রাম দা দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে কনস্টেবল রুহুল আমিন ও সেলিমকে গুরুতর আহত করে।

উপপরিদর্শক এনায়েত কবির আরও বলেন পুলিশের অনন্য সদস্যরা ধাওয়া দিলে ডাকাতরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় চলন্ত গাড়ির নিচে চাপা পড়ে রুবেল নামে একজনের পা বিচ্ছিন্ন হয়ে রাস্তায় পড়ে যায়। পরবর্তীতে খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ সদস্যরা গিয়ে আহত পুলিশ সদস্য এবং ডাকাতকে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ফারাহ বিনতে ফারুক বলেন, আহত দুই পুলিশ সদস্য ও অপর এক ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা শেষে রাতেই গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন বলেন, ডিউটি চলাকালে পুলিশের ওপর ডাকাত দলের হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখান থেকে আহত অবস্থায় দুজন পুলিশ সদস্য এবং দৌড়ে পালিয়ে যাওয়ার সময় চলন্ত গাড়ির নিচে চাপা পড়ে আহত এক ডাকাতকে এনে পুলিশ হেফাজতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *