শেষ দিনের প্রচারণায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সারাদিন যানজট

Slider বাংলার মুখোমুখি


টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার শেষ দিনে প্রার্থীদের মিছিল সভা ও শোডাউনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দিনব্যাপী যানজট ছিল।

সরেজমিন জানা যায়, গাজীপুর-২( সদর- টঙ্গী) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিমুদ্দিন বুদ্দিনের ট্রাক প্রতীকের পথ সভার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বোর্ড বাজার এলাকায় বিকাল ৩ টা থেকে ধীর গতিতে যানচলাচল করে। মাঝে মাঝে যানযটের সৃষ্টি হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বোর্ড বাজার থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে পথ সভা হয়। বিকাল সাড়ে ৩ টার দিকে সভায় একের পর এক মিছিল নিয়ে নেতাকর্মীদের আসতে দেখা গেছে। মহসড়কের গাজীপুরের বোর্ড বাজার জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে কুনিয়া বড়বাড়ী গাড়ী থেমে থেমে চলে। বিকেল সাড়ে চারটায় গাড়ি বহর টঙ্গীর চেরাগআলী এলাকায় এসে মিছিল ও পথসভা করে। এরপর দত্তপাড়া এলাকায় মিছিল ও শোডাউন হয়।

এদিকে বিকেলে টঙ্গী সরকারী কলেজ মাঠে গণ মিছিলের আয়োজন করে নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ আহসান রাসেল। কয়েক হাজার লোক মিছিলে অংশ গ্রহন করে। একই সময় টঙ্গীর সাতাইশ এলাকায় জাহিদ আহসান রাসেলের স্ত্রী খাদিজা রাসেল প্রায় দশ হাজার লোক নিয়ে সমাবেশ করে।

এছাড়া টঙ্গীর মিলগেট এলাকায় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম মহাসড়কে প্রচারণা ও শোডাউন করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষণে ক্ষণে পথ সভা হওয়ায় মাঝে মাঝে যানযট লেগে যায়। কিছুক্ষণ পর পর গাড়ী চলে। এতে মানুষ একটা চরম ভোগান্তিতে পড়ে। প্রচারণার শেষ দিন হওয়ায় সকল প্রার্থী ঢাকা – ময়মনসিংহ মহাসড়কে মিছিল সভা ও শোডাউন করে। এতে প্রায় সারাদিনই মহাসড়কে থেমে যানজট সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হয়।

অ্যম্বুল্যন্স চালক মোহাম্মদ সবুজ মিয়া ময়মনসিংহ থেকে রোগি নিয়ে যাচ্ছেন ঢাকা মেডিক্যাল কলজে হাসপাতালে। তিনি বলেন, রোগি নিয়ে আটকা পড়েছি। জয়দেবপুর চান্দনা চৌরাস্তা থেকে ৩০ মিনিটে মাত্র জাতীয় বিশ্ববিদ্যালয় এসেছি। এখনো বোর্ড বাজার যেতে পারি নাই।রোগির অবস্থা ভালো না। কখন ঢাকা যাব জানিনা?

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ( জিএমপি) ট্রাফিক( দক্ষিন) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আলমগীর হোসেন জানান, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম অংশে যানযট রয়েছে। স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী প্রচরণায় পথ সভা করছে। আমি এখনি ব্যবস্থা নিচ্ছি।

রাত সাড়ে আটটায় এই রিপোর্ট লেখার সময় হালকা যানজট ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *