গাজীপুরে ট্রেনে নাশকতার ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় মামলা আসামী গ্রেপ্তারে টাস্কফোর্স

Slider জাতীয়

টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের বনখরিয়া এলাকায় ট্রেনের নাশকতার ঘটনায় ঢাকা জিআরপি থানায় মামলা দায়ের করেছে রেল কর্তৃপক্ষ। মামলায় অজ্ঞাতনামা আসামীদের অভিযুক্ত করা হয়েছে। এদিকে আজ দুপুরে রেলওয়ের তদন্ত দল ও আইন শৃঙ্খলা বাহিনীর একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করে আসামী গ্রেপ্তারে টাস্কফোর্স কাজ করছে বলে সাংবাদিকদের জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহাম্মেদ বিশ্বাস।

তিনি জানান, গাজীপুরের শ্রীপুরে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নাশকতার ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় পিডব্লিও কর্মকর্তা আশরাফ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আসামীদের অভিযুক্ত করা হয়েছে।

ওসি আরো জানান, রেলে নাশকতার এটি একটি বড় ঘটনা, তাই মামলা দায়েরের বিষয়ে সতর্কতা সাথে এজাহার করতে হয়েছে। তদন্তের সার্থে মামলার বিয়য়ে বিস্তারিত কিছু বলেন নি তিনি। তবে আসামী গ্রেপ্তারে টাস্কফোর্স কাজ করছে বলে জানান তিনি।

এদিকে গাজীপুরের শ্রীপুরের বনখরিয়া এলাকায় বুধবার (১৩ নভেম্বর) রেললাইনে দুর্বৃত্তদের নাশকতার ঘটনায় রেলপথ মন্ত্রণালয়ের গঠন করা তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে তদন্ত কমিটির আহ্বায়ক ও রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ্ ইমাম আলী রেজার নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় তদন্ত কমিটির আহ্বায়ক শাহ্ ইমাম আলী রেজা উপস্থিত সাংবাদিকদের বলেন, তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা রয়েছে। আমরা আজ সকালে সরেজমিনে দেখার জন্য ঘটনাস্থলে এসেছি। এ ছাড়া সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব এবং প্রয়োজনীয় ডুকুমেন্টস দেখব। এরপর তদন্ত প্রতিবেদন জমা দেব।

প্রসঙ্গত, বুধবার ভোর ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুরের প্রহলাদপুর ইউনিয়নের বনখরিয়াা এলাকায় আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের লোকোমোটিভসহ মোট সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামের একজন যাত্রী নিহত হন। আহত হন আরও ১১ জন। ট্রেনটি নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরের দিকে যাচ্ছিল। এত ২৬ ঘন্টা ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল বন্ধ থাকে। তবে এই রুটের সকল ট্রের টঙ্গী হয়ে ভৈরব দিয়ে ময়মনসিংহে যাতায়াত করে। বৃহসপতিবার(১৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে লাইন মেরামত শেষে ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়।

মঙ্গলবার রাতের কোনো এক সময় গাজীপুরের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি স্থানে বনখরিয়া এলাকায় রেলপথের একটি অংশ কেটে রাখে দুর্বৃত্তরা। ফলে ভাওয়াল রেলস্টেশনে পৌঁছানোর আগেই ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *