সাকার রায়ে জেদ্দা মহানগর বিএনপির প্রতিবাদ সভা

সারাবিশ্ব

jeddah bnp

রিয়াদঃ একাত্তরের মানবতাবিরোধী অপরাধে সালাহউদ্দিন কাদের চৌধুরীকেট্রাইব্যুনালের দেওয়া ফাঁসি আপিল বিভাগ বহাল রাখায় প্রতিবাদ সভা করেছে জেদ্দা মহানগর বিএনপি।

বুধবার (২৯জুলাই) রাতে জেদ্দা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেদ্দা মহানগর বিএনপির সভাপতি এমএ আজাদ চয়ন।

আনোয়ার হোসেন রাজুর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির  আহবায়ক আলহাজ আব্দুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,গিয়াস উদ্দিন মারুফ,আমজাদ হোসেন,সাইদুল ইসলাম সাইদ,বাহার উদ্দিন বাদল,হানিছ সরকার,প্রকৌশলী নুরুল আমিন,আওলাদ হোসেন,আব্দুছ ছোবহান, আনোয়ার হেলাল,আল মামুন সিপন,মিজান রাজা,নুরুল হক,কাজল শেখ,আবদুল খালেক,এরফান আহমেদ প্রমুখ।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে হতাশা প্রকাশ করে বক্তারা বলেন,বিএনপি মনে করে সালাউদ্দিন কাদের চৌধুরীর মানবতাবিরোধী বিচারের নামে সরকার তার রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূলের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তবে রিভিউকরা হলে এ রায় টিকবে না আশা প্রকাশ করে তারা আরও বলেন,হয়তো সুপ্রিম কোর্টের বিচারকরা তাদের বিবেচনায় রায় পাল্টাতেও পারেন। সালাহউদ্দিন কাদের চৌধুরী মন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনিএকজন সোচ্চার কণ্ঠের কার্যকর বিরোধী দলীয় নেতা ছিলেন।

বর্তমানে অবৈধ শেখ হাসিনার সরকার বিএনপি নেতা কর্মিদের উপর হত্যা,জুলুম,নির্যাতন করছে তার বিচার এক দিন তাদেরকে জবাব দিতে হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *