আ. লীগের সমাবেশ ১০টা থেকে ৭টা, লোক আসবে ২ লাখ

Slider ফুলজান বিবির বাংলা


আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ তার সই করা এ সংক্রান্ত চিঠি পল্টন মডেল থানার ওসির কাছে পৌঁছে দিয়েছেনআওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ তার সই করা এ সংক্রান্ত চিঠি পল্টন মডেল থানার ওসির কাছে পৌঁছে দিয়েছেন

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আগামী ২৮ অক্টোবর (শনিবার) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করাসহ সাতটি বিষয়ে পুলিশকে জানিয়েছে আওয়ামী লীগ। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সমাবেশ চলবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ তার সই করা এ সংক্রান্ত চিঠি পল্টন মডেল থানার ওসির কাছে পৌঁছে দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২৮ অক্টোবর (শনিবার) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। এ বিষয়ে পত্রের মাধ্যমে আপনি সুনির্দিষ্ট কিছু তথ্য চেয়েছেন, যা নিম্নে উপস্থাপন করা হলো-

১। সমাবেশে লোকসমাগম সকাল ১০টা থেকে শুরু হবে এবং সন্ধ্যা ৭টায় শেষ হবে।

২। সমাবেশে প্রায় ২ লাখ লোকসমাগম হবে।

৩। সমাবেশটি জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে পল্টন মোড়, জিপিও মোড়, শিক্ষা ভবন, গোলাপ শাহ মাজার, নগর ভবন, নবাবপুর সড়ক, মহানগর নাট্যমঞ্চ সড়ক, দৈনিক বাংলা মোড় এবং মতিঝিল সড়ক, স্টেডিয়াম সড়ক পর্যন্ত বিস্তৃত হবে।

৪। সমাবেশে বক্তব্য প্রচারের জন্য এসব স্থানে মাইক স্থাপন করা হবে।

৫। সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনসমূহের নেতাকর্মী, সমর্থক, নারী সংগঠন, তরুণ প্রজন্ম ও সর্বস্তরের জনগণ অংশ নেবে।

৬। সমাবেশে অভ্যন্তরীন শৃঙ্খলা রক্ষার জন্য প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে।

৭। ২৮ অক্টোবর শাস্তি ও উন্নয়ন সমাবেশ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতি (মঞ্চ নির্মাণ ও প্রচার প্রচারণার কার্যক্রম) ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এমতাবস্থায়, স্বল্প সময়ের মধ্যে অন্য কোনও ভেন্যুতে নতুনভাবে সমাবেশের প্রস্তুতি গ্রহণ করা দুরূহ ব্যাপার।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং আগামী ২৮ অক্টোবর আওয়ামী লীগের শাস্তি ও উন্নয়ন সমাবেশের অনুষ্ঠানস্থল ও তার সংলগ্ন এলাকায় প্রয়োজনীয় নিরাপত্তা, শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে সহযোগিতা প্রদানের বিনীত অনুরোধ জানাচ্ছি।

এর আগে আগামী ২৮ অক্টোবর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করার জন্য গত ২০ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়েছিল আওয়ামী লীগ। এর পর পুলিশের পক্ষ থেকে আওয়ামী লীগের কাছে বিকল্প আরও দুটি স্থানের নামসহ ৭টি বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়।

চিঠিতে যেসব তথ্য চায় পুলিশ-

১। সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে এবং সমাবেশ কখন শেষ হবে?

২। সমাবেশে কি পরিমাণ লোক সমাগম হবে?

৩। সমাবেশটি জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেইটের সামনে হতে ঠিক কোন কোন স্থান পর্যন্ত বিস্তৃত হবে?

৪। সমাবেশে বক্তব্য প্রচারের জন্য কোন কোন স্থানে মাইক স্থাপন করা হবে?

৫। সমাবেশে অন্য কোনও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশগ্রহণ করবেন কি না?

৬। সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে কি না? হলে, তার সংখ্যা কত?

৭। জননিরাপত্তাজনিত কারণে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে অনুমতি দেওয়া সম্ভব না হলে বিকল্প ২টি ভেন্যুর নাম প্রস্তাব করুন।

আরও পড়ুন-

বায়তুল মোকাররম দক্ষিণ গেট, যেটা বলেছি সেটাই: কাদের

সমাবেশ পল্টনেই, লোক হবে সোয়া লাখ: ডিএমপিকে জানালো বিএনপি

নয়া পল্টনে আপত্তি, বিএনপিকে অন্য ভেন্যু দিতে চায় পুলিশ

সমাবেশ নয়াপল্টনেই হবে, প্রস্তুতি সম্পন্ন: রিজভী

সেই ২৮ অক্টোবরের মতো প্রতিরোধ, মোটা লাঠি আনতে বলা হয়েছে আ.লীগ কর্মীদের

নেতাকর্মীদের ওবায়দুল কাদেরের নির্দেশ: আক্রমণ হলে পাল্টা আক্রমণ, আর ছাড়বো না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *