প্রচলিত আদালতে ব্যর্থ হবে, তাই বিশেষ ট্রাইব্যুনাল’

Slider জাতীয় রাজনীতি

nazrul_islam_392953841

ঢাকা: প্রচলিত আদালতে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে আনা অভিযোগে দোষি সাব্যস্ত করতে পারবে না বলে সরকার বিশেষ ট্রাইব্যুনাল গঠনের কথা বলছে এমনই মন্তব্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের।

বুধবার (১৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইফতার পূর্ববর্তী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী তাঁতীদলের আয়োজনে ‘দোয়া, ইফতার মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হুমায়ূন ইসলাম খান।

সরকারের দায়িত্বশীলদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, বিএনপিকে এতো ভয়ের কী আছে? সংসদে, মন্ত্রিসভায় বৈঠকে, রাস্তাঘাটে, জনসভায় যতবার খালেদা জিয়া ও তারেক রহমানের নাম নেন, ততবার আল্লাহ-রসুলের নাম নিলে তো বেহেস্তে যাওয়া যেতো!

সরকারের লোকজন সব সময় বিএনপির সমালোচনায় ব্যস্ত থাকে মন্তব্য করে তিনি বলেন, যে দল ও যে নেত্রীর কোনো সমর্থনই নেই বলে মনে করেন, তাহলে এতো বার কেন তাদের নাম নিতে থাকেন!

তিনি আরও বলেন, সরকারের বিপদ একটায় ২০দলীয় জোট, বিএনপি ও খালেদা জিয়া। কাজেই কথায় কথায় সমালোচনা করতে হবে। সরকার এখন বুঝতে পারছে সারা দুনিয়ার মানুষ তাদের নির্বাচন মানেনি। একই সঙ্গে সরকার বুঝতে পারছে, নতুন নির্বাচন না দিয়ে আর উপায় নেই।

‘এ অবস্থায় সরকার বিএনপির নেতাদের বিভিন্ন মামলায় জড়িয়ে অন্তত দুই বছরের সাজা দেওয়া চেষ্টা চালাচ্ছে। যাতে দলের কোনো নেতা নির্বাচনে অংশ নিতে না পারে। সরকার চেষ্টা করছে, মামলার মাধ্যমে ২০দলীয় জোটের অন্তত শ’খানেক নেতাকর্মীকে নির্বাচনে অযোগ্য করে দিতে। এর ফলে নির্বাচন দিয়ে তারা আবার যেন ক্ষমতায় আসতে পারে’- বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপির এ সিনিয়র নেতা অভিযোগ করেন, সরকার চিন্তা করছে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে যে সব অভিযোগ, সেগুলো যদি প্রচলিত আদালতে যায়, আর তা যদি প্রমাণ না হয় তবে এ প্রসঙ্গই থাকবে না। তখন নির্বাচনে আবার হেরে যাবে আওয়ামী লীগ।

‘প্রচলিত আদালত ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে কোনো কাজ হবে না বলে বুঝতে পেরেই সরকার বলতে শুরু করেছে বিশেষ ট্রাইব্যুনাল করা দরকার’!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *