সোহরাওয়ার্দীতে আজ ছাত্রলীগের সমাবেশ

Slider রাজনীতি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার ছাত্র সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছাত্রলীগ ঘোষণা দিয়েছেÑ এ সমাবেশে তারা অন্তত পাঁচ লাখ শিক্ষার্থীর সমাগম ঘটাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এ সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রলীগ। প্রথমে ৩১ আগস্ট সমাবেশ করার ঘোষণা দেওয়া হলেও পরে তা পিছিয়ে ১ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়।

ছাত্র সমাবেশের বিষয়ে জানাতে গতকাল সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ। এতে নেতারা জানান, স্মরণকালের সর্ববৃহৎ এ মহাসমাবেশে সারাদেশ থেকে পাঁচ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। তারা বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করবেন। একই সঙ্গে এই ছাত্র সমাবেশ থেকে শিক্ষার্থীরা শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবেন।

সমাবেশ সফল করতে নেতাকর্মীদের ১০টি সাংগঠনিক নির্দেশনা দিয়েছে ছাত্রলীগ। এগুলো হলোÑ শৃঙ্খলা বজায় রাখতে হবে; বিশৃঙ্খলা ভাঙলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ; সমাবেশে প্রবেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবকদের নির্দেশনা মেনে চলা; সমাবেশস্থলে কোনোভাবেই ব্যানার নিয়ে প্রবেশ না করা; স্বেচ্ছাসেবকদের সরবরাহকৃত উপকরণের বাইরে কোনো পতাকা বা ফেস্টুন না আনা; দ্রুত সমাবেশস্থলে প্রবেশ করা; সমাবেশস্থল

থেকে বাইরে না যাওয়া; শারীরিক যে কোনো সমস্যায় মেডিক্যাল ক্যাম্পে যোগাযোগ করা; সমাবেশস্থল ও আশপাশের এলাকার পরিবেশ-পরিচ্ছন্নতা নিশ্চিতে সতর্ক থাকা এবং জনদুর্ভোগ পরিহারের পাশাপাশি যানজট সৃষ্টি না করার ক্ষেত্রে সচেতন থাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *