‘সমষ্টিগতভাবে’ দলের দায়িত্ব নিচ্ছেন আশরাফ’

Slider জাতীয়

musharofSm_642932103

ঢাকা: দফতরবিহীন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সমষ্টিগতভাবে দলের দায়িত্ব নিচ্ছেন বলে জানিয়েছেন এলজিআরডি মন্ত্রণালয়ের নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (১২ জুলাই) সকাল সাড়ে ১১টায় এলজিআরডি মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রথম কর্মদিবস শুরুর আগে অনুমতি নিতে সকালে সৈয়দ আশরাফুল ইসলামের বেইলী রোডের বাসায় যান মোশাররফ হোসেন।

সাংবাদিকের প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, এটা একটা সৌজন্যমূলক সাক্ষাৎ। তিনি ওই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তাই সাক্ষাৎ করে এলাম।

সাংবাদিবকদের প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ বলেন, ‘উনি (আশরাফ) এখন সমষ্টিগতভাবে আমাদের দলের দায়িত্ব নিচ্ছেন। উনি আমাদের দলীয় নেতা, উনার অনুমতি নিয়ে যদি আমরা দল করি, উনি আমাদের জেনারেল সেক্রেটারি, উনার অনুমতি নেওয়ার জন্য উনার বাসায় গিয়েছিলাম, যে আপনার অনুমতি প্রার্থনা করছি আমি মন্ত্রণালয়ে জয়েন করব কি না- এটা আমাদের দলীয় ব্যাপার, এটা এ লেবেলেই রাখেন।’

গত ৯ জুলাই আশরাফকে সরিয়ে এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় খন্দকার মোশাররফ হোসেনকে, পাশাপাশি অতিরিক্ত হিসেবে তিনি প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।

গুঞ্জন রয়েছে আরও প‍ুনর্গঠিত হচ্ছে মন্ত্রিসভা। মন্ত্রিসভা পুনর্গঠন হচ্ছে কি না- এ প্রসঙ্গ এড়িয়ে মোশাররফ হোসেন বলেন, একটা বিষয় জানি আগামী ১৫ দিনের মধ্যে আমার মন্ত্রিত্ব যাচ্ছে না। আমি এখানেই আছি।

খোঁচায়ে প্রশ্ন করে উল্টো প্যাচে ফেলে গণমাধ্যমে প্রকাশিত এলজিআরডি মন্ত্রণালয়কে ‘দুর্নীতিমুক্ত’ করার ঘোষণা নিয়ে সংবাদ প্রকাশের বিষয়ে মোশাররফ হোসেন বলেন, সাংবাদিকরা খোঁচায় প্রশ্ন করে আবার প্যাচে ফেলেন।

আপনি মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করবেন, আপিনি কি বলেছেন, এ মন্ত্রণালয় দুর্নীতিগ্রস্থ মন্ত্রণালয়… ওই সাংবাদিককে থামিয়ে দিয়ে মোশাররফ হোসেন বলেন, আমি কিন্তু এভাবে বলিনি। আমি বলিনি এ মন্ত্রণালয় দুর্ণীতিগ্রস্থ, আমি মুক্ত করব।

দায়িত্ব পাওয়ার পরে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মাজার জিয়রতকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছিলেন মোশাররফ হোসেন।

একটি বাড়ি একটি খামার প্রকল্পে ছয় হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ নিয়ে এক সাংবাদিকের করা প্রশ্নে মন্ত্রী বলেন, এতো বড় দায়িত্ব নিয়ে কথা বলার শক্তি আমার নাই, আপনার আছে। ছয় হাজার কোটি টাকা উধাও হয়ে গেছে, পট করে বলে বসলেন, আর আমরা এখানে ঘাস কেটে বেড়াচ্ছি? ওই সাংবাদিকের সঙ্গে পরে কথা বলবেন বলে জানান মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *