‘আদমজী জুটমিল বন্ধের জন্য খালেদা দায়ী’

Slider জাতীয়

Sahjahan_sm_754970928

ঢাকা: আদমজী জুটমিল বন্ধের জন্য বিএনপি চেয়াপারসন খালেদা জিয়া দায়ী, বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

শুক্রবার (১০ জুলাই) বেলা ১টায় জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে আদমজী জুটমিল বন্ধের ১৪ বছর ও মিল পুনরায় চালুর দাবিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভার আয়োজন করে আদমজী জ‍ুটমিল সংগ্রাম পরিষদ।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন আদমজী জ‍ুটমিল বন্ধ করে দিয়ে ২৫ হাজার শ্রমিককে রাস্তায় নামিয়েছিলেন। বর্তমানে পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন।

খালেদা জিয়াসহ এ ঘটনার সঙ্গে জড়িতদের বিশেষ আদালতের মাধ্যমে বিচার করার দাবি জানান শাজ‍াহান খান।

শ্রমিকদের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শ্রমিক বান্ধব। আপনার‍া প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি তোলে ধরুন। তিনি নিশ্চই বিবেচনা করবেন।

মন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামে আদমজী জুট মিলের শ্রমিকদের অবদান রয়েছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে সে সময় মিলের শ্রমিকরা তার হাতকে শক্তিশালী করেছিলেন। আর খালেদা জিয়া আদমজী জুটমিল বন্ধ করে দিয়ে সেই শ্রমিকদের রাস্তায় নামিয়েছেন।

আদমজী জুটমিল চালু সংগ্রাম পরিষদের সভাপতি সাহাবুদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংসদ সদস্য এ কে এম শাজাহান কামাল, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *