জনগণের আন্দোলনের মুখেই অবৈধ সরকারের পতন হবে : মির্জা ফখরুল

Slider রাজনীতি


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের আন্দোলনের মুখেই অবৈধ সরকারের পতন এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-ত্রাণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা ও গায়েবি মামলায় বেআইনীভাবে কারাগারে বন্দী রাখার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে আজ বৃহস্পতিবার বিবৃতি দেন তিনি।

এতে মির্জা ফখরুল বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা ও জামিন লাভের পরও বিএনপি নেতাকর্মীদের পুরনো মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে বন্দী রাখা সম্পূর্ণ অমানবিক ও রাজনৈতিক প্রতিহিংসামূলক। বিএনপিসহ বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে অবৈধ সরকার নিরবচ্ছিন্নভাবে এ ধরণের ন্যাক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করছে। মানুষের ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাসহ সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে রাজপথে জনতার বিপুল ঢল দেখে দিশেহারা হয়ে বিরোধী দলগুলোকে নির্মূলের ব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী। কিন্তু নেতাকর্মীদের হামলা চালিয়ে, গুলি করে, গ্রেফতার করে, নির্যাতন চালিয়ে ও কারান্তরীণ রেখে ক্ষমতা টিকিয়ে রাখা যাবে না। বরং বেআইনি কর্মকাণ্ডের জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ অবৈধ সরকারকে জবাবদিহির মুখোমুখি দাঁড়াতেই হবে। বাংলাদেশের প্রায় প্রতিটি রাজনৈতিক দল, সচেতন নাগরিক সমাজ, মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক অধিকার গ্রুপগুলো বর্তমান নিশিরাতের সরকারের জুলুমের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। জনগণের আন্দোলনের মুখেই অবৈধ সরকারের পতন এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

অবিলম্বে উপরোল্লিখিত নেতৃবৃন্দসহ দেশব্যাপী কারাবন্দী বিরোধী দলের সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহবান জানান তিনি।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব ফেনী জেলাধীন সদর উপজেলা বিএনপির আহবায়ক ফজলুর রহমান বকুলকে আজ দুপুরে গোয়েন্দা পুলিশ কতৃর্ক আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ফজলুর রহমান বকুলকে আটকের ঘটনায় বিএনপি মহাসচিব গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *