বিএনপিপন্থী ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা

Slider বাংলার মুখোমুখি

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে বিএনপিপন্থী ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহকারী সুপাররিনটেনডেন্ট মো. রফিকুল্লাহ।

মামালায় বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলামসহ ১৮ জনকে আসামি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের কার্যালয়ে ভাঙচুর চালানো হয়। এ সময় সভাপতি ও সম্পাদকের কক্ষের নেমপ্লেট খুলে নেওয়ারও অভিযোগ ওঠে।

আজ দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনের সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা পাশাপাশি অবস্থান নেন। একপর্যায়ে সম্পাদকের কক্ষ ভাঙচুর করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

এর আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাযইদা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংবাদ সম্মেলনে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখতেই বিচার বিভাগকে ব্যবহার করে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। মামলা, হামলা, গুম, খুন করে চলমান আন্দোলন থামানো যাবে না।’

সংবাদ সম্মেলন চলাকালে আওয়ামীপন্থী আইনজীবীরা মিছিল করছিলেন। তখন বিএনপিপন্থী আইনজীবীরা পাল্টা মিছিল করেন। পরে তারা ওই কক্ষ থেকে বের হয়ে বাইরে গিয়ে স্লোগান দেন।

সংবাদ সম্মেলন শেষে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। একপার্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় ভাঙচুরও চালানো হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *