শ্রীপুরে স্কুল মাঠে পশুর হাট

Slider গ্রাম বাংলা

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বলদীঘাট জেএম সরকার উচ্চ বিদ্যালয় মাঠে কোরাবানীর পশুর হাট বসেছে। এই উপেজলায় আরো বিদ্যালয় মাঠে হাটের বসার অভিযোগ আছে।

সরেজমিন দেখা যায়, শীতলক্ষার শাখা মাটি কাটা নদীর পাড়ে অবস্থিত বলদীঘাট জে এম সরকার উচ্চ বিদ্যালয়। বিদ্যালয় মাঠেই জমজমাট পশুর হাট। বেশ কিছুদিন ধরে এই মাঠে হাট বসবে এমন কথা শুনা গেলেও আজকে বসেই প্রমান করা হলো বিদ্যালয় মাঠে পশুর হাট বসে। যে বিদ্যালয়ে ছেলে মেয়েরা পড়ে, যে মাঠে শিশু কিশোররা খেলাধূলো করে, সেই মাঠে এখন পশু বিক্রি হচ্ছে। বলদীঘাট উচ্চ বিদ্যালয় মাঠে শুধু উচ্চ বিদ্যালয়ই শুধু নয় একই মাঠে রয়েছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ও। সুতরাং বদলীঘাট উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এখন পশু বিক্রি হচ্ছে।

এ বিষয়ে বদলদীঘাট জে এম সরকার উচ্চ বিদ্যালয়েল সভাপতি কামরুল ইসলাম মন্ডল বলেন, আমি অনুমতি দিয়েছি পশুর হাট বসার। ইজারাদার বলেছে,মাঠের নিম্নাংশ ভরাট করে দিবে। ৪০ হাজার টাকার খরচ হবে এই কাজ করতে।

এদিকে শ্রীপুর উপজেলার মারতা স্কুল মাঠেও পশুর হাট বসেছে। মারতা উচ্চ বিদ্যালয় ও মারতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই পশুর হাট বেশ কয়েকদিন ধরেই চলছে। এই মাঠে এখন রমরমা পশু বিক্রি হচ্ছে। দূরদূরান্ত থেকে মানুষ আসছে। কেউ পশু বিক্রি করতে আবার কেউ ক্রয় করতে। অনেকে আবার বিদ্যালয় মাঠে পশু বিক্রির দৃশ্য দেখতেও এসেছেন।

এ সব বিষয়ে জানতে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসারকে ফোন করে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *