সিন্দুক ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা লুট

Slider ফুলজান বিবির বাংলা


রাজশাহীতে একটি কোল্ডস্টোরেজের সিন্দুক ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা লুট হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার দিবাগত রাতে পবা উপজেলার বড়গাছী এলাকার রাজ কোল্ডস্টোরেজে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কোল্ডস্টোরেজের তিনজন নৈশপ্রহরীকে হেফাজতে নিয়েছে পুলিশ। এই কোল্ডস্টোরেজের মালিক রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

মোহাম্মদ আলী সরকার জানান, কোল্ডস্টোরেজে এক দিনের কালেকশনের টাকা পরের দিন ব্যাংকে জমা দেওয়া হয়। কিন্তু ব্যাংক বন্ধ থাকায় গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবারের কালেকশনের টাকা জমা দেওয়া হয়নি। আজ রোববার ব্যাংকে টাকাগুলো জমা দেওয়া কথা ছিল। তাই শনিবার রাতে অফিস বন্ধের আগে প্রতিষ্ঠানের সিন্দুকে টাকাগুলো রাখা হয়।

তিনি আরও জানান, গতকাল রাতে তিনজন মুখোশ পরা ব্যক্তি হাতে তালা ভাঙার যন্ত্র নিয়ে কোল্ডস্টোরেজে প্রবেশ করেন। তারা একে একে কয়েকটি গেটের তালা ভেঙে অফিসে থাকা সিন্দুকের কক্ষে প্রবেশ করেন। প্রায় ঘণ্টাখানেক চেষ্টার পর তারা সিন্দুকটি ভেঙে ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা লুট করে নিয়ে যান। সিসিটিভি ফুটেজে তাদের এই দৃশ্য ধরা পড়েছে। আজ সকালে এ ঘটনা জানাজানি হয়। তবে মুখোশ পরা ও খালি গায়ে থাকায় তাদের ছবি দেখে শনাক্ত করা যায়নি।

মোহাম্মদ আলী আরও জানান, রাতে কোল্ডস্টোরেজের নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনজন নৈশপ্রহরী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তারা এইড সিকিউরিটিজ সার্ভিসেস লিমিটেডের কর্মচারী।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ বলেন, এ ঘটনার সিসি ক্যামেরা ফুটেজ দেখে তিনজন নৈশপ্রহরীর সম্পৃক্ততা আছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। নৈশপ্রহরীসহ সিন্দুকের দায়িত্বে থাকা কয়েকজনকে তদন্তের জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *