ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আম পাঠালেন শেখ হাসিনা

Slider ফুলজান বিবির বাংলা


আগের ঐতিহ্যের ধারাবাহিকতায় উপহার হিসেবে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া তিনি ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী এবং অন্যান্য ভারতীয় বিশিষ্ট ব্যক্তিদের জন্যও আম পাঠান।

বাংলাদেশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শুভেচ্ছাস্বরূপ বাংলাদেশের প্রধানমন্ত্রী অতীতে ভারতীয় বিশিষ্ট ব্যক্তিদের আম উপহার দিয়েছেন। তার ধারাবাহিকতায় এ বছরও তিনি আম পাঠিয়েছেন। এ বছর উপহারের ঝুড়িতে ‘হিমসাগর এবং লেংড়া’র মতো জনপ্রিয় জাতের আম আছে- যা বাংলাদেশের আমের রাজধানী হিসেবে পরিচিত রাজশাহী অঞ্চল থেকে সরাসরি সংগ্রহ করা হয়।

নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে সংশ্লিষ্ট গণ্যমান্য ব্যক্তিদের অফিসে এ উপহার পৌঁছে দেয়।

গত বছর বাংলাদেশের প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ বন্ধুত্ব ও শুভেচ্ছাস্বরূপ- ভারতের তৎকালীন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য উপহার হিসেবে ১ হাজার কেজি আম্রপালি আম এবং ২০২১ সালে তাদের জন্য ২ হাজার কেজি হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন।

গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সব মুখ্যমন্ত্রীকে এই মৌসুমী সুস্বাদু ফল আম পাঠিয়েছিলেন।

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সময়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *