ভূমিদস্যুর ভয়ে দুই দিন গৃহবন্দী থাকা পরিবার কে উদ্ধার করল পুলিশ!

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল, শ্রীপুর, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধাই (আবদার) গ্রামে জোরপূর্বক জমি দখল করে বসত বাড়ি নির্মাণ ও মারধরের অভিযোগে আদালতে মামলা করা হলেও ভূমিদস্যদের হাত থেকে রেহাই পাচ্ছে না। অসহায় পরিবারটি আদালতে মামলা করার পর থেকেই বাড়ির চারপাশে ভূমি দস্যুরা অজ্ঞাতনামা লোকজন নিয়ে মারধর করার জন্য দুইদিন ধরে অবরোধ করে রাখে,পরে ভুক্তভোগী পরিবারটি শুক্রবার ১৯ মে দুপুর বারোটার দিকে জরুরি সেবা ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ এসে গৃহবন্দী থাকা পরিবারটি কে উদ্ধার করে। বন্দী থাকা পরিবারটিকে পুলিশ উদ্ধার করে যাওয়ার পর ঐদিন রাতে ভুক্তভোগী পরিবারটির বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযুক্তরা বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধাই (আবদার) গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে মোঃ শাহাদাত হোসেন (৫০), মোঃ সোহেল (৪০), মোঃ রহিজ উদ্দিন (৩৫), মোঃ মফিজ উদ্দিনের ছেলে মোঃ রিপন (৪০), মোঃ শাহাদাতের ছেলে মোঃ জসিম (২৬), তাইজ উদ্দিনের ছেলে আজাহার (৩৫), আশরাফুল (৩০), হাবিজ উদ্দিনের ছেলে জামান (৪০), আব্দুল কাদিরের ছেলে মোঃ রাসেল (৩৮), মোঃ মোস্তফা (৪৫) সহ অজ্ঞাতনামা ৫-৬ জনকে বিবাদী করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, গাজীপুরে মামলাটি করেন একই এলাকার নূরুল ইসলামের ছেলে হারুন মিয়া।

পরে প্রথম পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের বিচারক ওই নালিশি জমিতে ফৌজদারি কার্যবিধির ১০৭ ধারা জারি করেন।

বাদী পক্ষের অভিযোগ, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদী পক্ষ জোরপূর্বক সন্ত্রাসী বাহিনী দিয়ে জমি দখল করে তাদের বাড়ি ঘর নির্মাণ কাজ অব্যাহত রাখার চেষ্টা করছে।

এবিষয়ে বাদী মো. হারুন মিয়া মামলার আরজিতে বলেন, বিবাদীরা প্রচলিত আইন-কানুনের কোনো ধার ধারেন না। কোনোভাবে অন্যের বিষয়-সম্পত্তির ওপর অন্যায়ভাবে চাপ প্রয়োগ করে অর্থ আত্মসাৎ করাই তাদের নেশা। আরজিতে আরও বলা হয়, শ্রীপুর সাবরেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত ধামলই মৌজাস্থিত সি.এস ২২৫ এস.এ ৬৬০ আর. এস ১৪৮ নং খতিয়ানে সি.এস ও এস.এ ২৬০৯ আর. এস ১০৭৫৫, ১০৭৫৯ নং দাগে মোট জমি ২২২ শতাংশ জমির মালিক হন হাছেন আলী মুন্সির ছেলে আনছার আলী। নালিশী মূল্য আনুমানিক ২৫ লক্ষ টাকা।

আরজিতে আরও বলা হয়, বর্ণিত জমিতে বিদ্যমান থাকা অবস্থায় বিবাদীগণ জোরপূর্বক দখল করিয়া আত্মসাৎ করার উদ্দেশ্যে নানা ধরনের ষড়যন্ত্র করতে থাকে৷ গত শুক্রবার (২৭ এপ্রিল ২০১৮) সকাল ১১টায় কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক বসত ঘর নির্মান করে। নির্মাণ কাজ চলাকালীন সময়ে বাঁধা দিতে গেলে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা হামলা করে এবং প্রাণনাশের হুমকি দিয়ে জায়গা ত্যাগ করতে বাধ্য করে। ভুক্তভোগী হারুন মিয়া বলেন, বিবাদীগন জোরপূর্বক জমি দখল করে তার উপর বসত ঘর নির্মান করে বসবাস করতেছে।

এমনঅবস্থায় আমি জায়গা দখল পেতে আদালতে ২টি মামলা দায়েরের করি। মামলা নং – ২২২/২৩ ও ৫৬৯/২৩। মামলার পর আদালতের আদেশের নোটিশ পাওয়ার পর থেকে বিবাদীগণ আরও ক্ষিপ্ত হইয়া মারধরের উদ্দেশ্যে দা লাঠি নিয়ে রাস্তায় দাড়িয়ে থাকে৷ এরং আমার ঘর থেকে বের হলে হাত-পা ভেঙে ফেলবে বলে হুমকি দেয়।

মামলায় শাহাদাতের ছেলে মোঃ জসিম কে বিবাদী করা হলে তাকে আদালতের আদেশের নোটিশ পাঠানো হয়েছে বলে জানান তিনি৷

ভুক্তভোগী হারুন মিয়া আরো বলেন এই শাহাদাত এলাকার মধ্যে একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী এর নিয়ন্ত্রণে পুরো কাওরাইদ ইউনিয়নে মাদক সাপ্লাই করে থাকে, পুলিশের জালে একাধিক বার গ্রেফতার হলেও জেল হাজাত থেকে বের হয়ে পুনরায় মাদক ব্যবসার সাথে জড়িত হয়ে এলাকার যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছেন, ২০১৫ সালে মাদকসহ হাতে নাতে পুলিশ গ্রেফতার করলে পুলিশের হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে যান এই শাহাদাত এর অত্যাচার এলাকার নিরীহ মানুষ আতঙ্কে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *