রাষ্ট্রপতির এপিএস হচ্ছেন এসপি জাহাঙ্গীর আলম

Slider ফুলজান বিবির বাংলা


বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সহকারী একান্ত সচিব (এপিএস) পদে নিয়োগ পাচ্ছেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার। গত বুধবার তাকে নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব বরাবর চিঠি দিয়েছে রাষ্ট্রপতির কার্যালয়। ওই চিঠিতে এসপি জাহাঙ্গীর আলম সরকারকে রাষ্ট্রপতির এপিএস পদে নিয়োগ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, রাষ্ট্রপতির কার্যালয়, জনবিভাগের সাংগঠনিক কাঠামোতে রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের ২টি পদ রয়েছে। রাষ্ট্রপতির কার্যালয়ের (জনবিভাগ) কর্মকর্তা এবং কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২২-এর তফসিলের ১৩ ক্রমিকে উল্লেখিত উক্ত পদের ৫০ ভাগ পদ মহামান্য রাষ্ট্রপতির অভিপ্রায় অনুযায়ী এবং ৫০ ভাগ পদ প্রেষণে বদলির মাধ্যমে পূরণযোগ্য। বর্তমানে রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের একটি পদ শূন্য রয়েছে। মহামান্য রাষ্ট্রপতি উক্ত পদে এসএম জাহাঙ্গীর আলম সরকারকে পদায়নের জন্য সানুগ্রহ অভিপ্রায় ব্যক্ত করেছেন।

জাহাঙ্গীর আলম সরকার সর্বশেষ ফেনী জেলার পুলিশ সুপার পদে কর্মরত ছিলেন; বর্তমানে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত রয়েছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একাধিক গান লিখেছেন ও গেয়েছেন। এ ছাড়া মুক্তিযুদ্ধ নিয়েও তার বেশকিছু কাজ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *