জাহাঙ্গীর আলম সহ তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Slider টপ নিউজ
Exif_JPEG_420

গাজীপুর: গাজীপুর সিটি নির্বাচনে ১২জন মেয়র প্রার্থীর মধ্যে জাহাঙ্গীর আলম সহ তিন জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।

আজ রোববার সকাল ১০টায় শুরু হওয়া বাছাই পর্বে এই ঘোষণা হয়। বাতিলকৃত তিন মেয়র প্রার্থী হলেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, অলিউর রহমান ও আবুল হোসেন। তবে মনোনয়নপত্র বৈধ ঘোষণার মধ্যে জাহাঙ্গীর আলমের মা জাহেদা খাতুন রয়েছেন।

জাহাঙ্গীর আলমের ঋন খেলাপীর বিষয়ে তাৎক্ষনিকভাবে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীতে জাহাঙ্গীর আলম, তার আইনজীবী ও অগ্রনী ব্যাংকের প্রতিনিধি উপস্থিত ছিলেন। শুনানীতে জাহাঙ্গীর আলমের আইনজীবী বলেন, কোন গ্যারান্টার ঋন খেলাপী হয় না। ২০১৩ সালের আইনকে চ্যালেঞ্জ করে ২০১৬ সালের ডিএলআর উপস্থিত করেন তিনি। অগ্রনী ব্যাংকের প্রতিনিধি খেলাপী প্রতিষ্ঠানের ঋন তৃতীয় তপসিল করা হয়েছে মর্মে কাগজপত্র দাখিল করলেও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুসারে বাতির করেন।

তাৎক্ষনিকভাবে জাহাঙ্গীর আলম শুনানীতে বক্তব্য দিলেও রিটার্নিং অফিসার তার বক্তব্য আমলে নেয়নি। অবশেষে জাহাঙ্গীর আলম ক্ষোভ প্রকাশ করে রিটার্নিং অফিসারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে আপিলের জন্য ঢাকায় চলে যান।

বাছাইয়ে টিকে যাওয়া ৯জন মেয়র প্রার্থী হলেন, এডভোকেট আজমত উল্লাহ খান,সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জাহেদা খাতুন, সরকার শাননূর ইসলাম রনি, এম এম নিয়াজ উদ্দিন, গাজী আতাউর রহমান, আব্দুল্লাহ আল মামুন মন্ডল, হারুন অর রশীদ, গণফ্রন্টের আতিকুল ইসলাম ও রাজু আহমেদ।

প্রসঙ্গত: আগামী ২৫ মে গাজীপুর সিটি নির্বাচন। আজ ছিল মনোনয়নপত্র বাছাই। ৮মে প্রত্যাহার। ৯মে প্রতীক বরাদ্দ হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *