পুলিশের ৩ সদস্যকে কুপিয়ে অস্ত্র ছিনতাই

Slider জাতীয়

কক্সবাজারের চকরিয়ায় আসামি ধরতে যাওয়া পুলিশের তিন সদস্যকে কুপিয়ে অস্ত্র (শর্টগান) ছিনতাই করা হয়েছে। ঘটনার ৬ ঘণ্টা পর ওই অস্ত্রটি উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

এই ঘটনায় জড়িত সন্দেহে ১৫ জনকে আটক করা হয়েছে। গুরুতর আহত পুলিশের তিন সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চকরিয়ার বরইতলী ইউনিয়নের মহছনিয়াকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন এসআই শামীম আল হাসান, কনস্টেবল তরিফুল ও মামুন। তারা চকরিয়া থানার নিয়ন্ত্রণাধীন হারবাং পুলিশ ফাঁড়িতে কর্মরত।

হামলার ঘটনায় হারবাং পুলিশ ফাঁড়ির এসআই অপু দে বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। এতে নারীসহ ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলার এজাহারভুক্ত ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন বরইতলী ইউনিয়নের মহছনিয়াকাটার রাসকিন মো. হৃদয় (২১), ইব্রাহীম (২১), ইসমাইল (১৯), জনুয়ারা বেগম (৪০), কাজলী (৩৮) রোজিনা আক্তার (২৯), নরুল আলম প্রকাশ নুরু (৪৭), মোহাম্মদ জিয়াবুদ্দিন (২৬), রিফা আক্তার (২৫), হালিমা বেগম (৪৫), উর্মি জান্নাত (২১), হীরা জান্নাত (২৪), সিকান্দও (২১), রহমত আলী (৫২) ও নুরুল হোসেন প্রকাশ নুরু (৫৫)।

এসব তথ্য নিশ্চিত করেন চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) রাজিব সরকার। তিনি বলেন, গতকাল রাতে হারবাং ফাঁড়ির এসআই শামীম আল হাসানের নেতৃত্বে কনস্টেবল তরিকুল ও মামুন বরইতলী ইউনিয়নের মহছনিয়াকাটা এলাকায় আসামি গ্রেপ্তারের জন্য অভিযানে যান। তারা সড়কে রাকিব নামের এক যুবককে তল্লাশি চালাতে চাইলে তিনি পালিয়ে কাছের একটি বাড়িতে ঢুকে চিৎকার শুরু করেন। যুবকের চিৎকারে স্থানীয় লোকজন দেশীয় অস্ত্র দিয়ে পুলিশের ওপর হামলা চালান। এ সময় তারা পুলিশের কাছ থেকে একটি শর্টগান ছিনিয়ে নিয়ে যান।

এসআই রাজিব সরকার আরও বলেন, এসআই শামীম, কনস্টেবল তরিফুল ও মামুনকে মাথায় ও শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে গুরুতর জখম করেন তারা। এতে পুলিশের এক সদস্যের হাতের আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়। পরে থানা ও ফাঁড়ির পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়। এখন তারা সেখানে চিকিৎসাধীন রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ছিনতাই হওয়া শর্টগান আজ সকাল ৬টায় মহছনিয়াকাটা থেকে উদ্ধার হয়েছে। এসআই শামীমসহ দুই কনস্টেবলকে কুপিয়ে জখমের ঘটনায় নারীসহ ৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। তাদের মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *