কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া যাবে না: প্রধানমন্ত্রী

Slider জাতীয়


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। অন্য ধর্মের প্রতি আমাদের সহনশীল আচরণ করতে হবে। ইসলাম ধর্ম আমাদের সেই শিক্ষাই দেয়। কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া যাবে না।’

আজ সোমবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে নতুন করে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা যদি বিশ্বাস করি যে এই বিশ্ব আল্লাহ রাব্বুল আলামীন সৃষ্টি করেছেন, তার হুকুম ছাড়া গাছের একটা পাতাও নড়েন। তাই এখানে অন্যান্য ধর্মের যা কিছুই আছে সবই আল্লাহরই সৃষ্টি। তিনিই ভালো মন্দের বিচার করেন। কাজেই আমাদের এই ভূ-খণ্ডে বিভিন্ন জাতি, ধর্ম, বর্ণ যারাই বসবাস করেন তাদের সকলেরই সমান অধিকার রয়েছে যারা যার ধর্ম পালন করার। তাই অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া মোটেও সমীচীন হবে না।

আজ নতুন করে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। এর মধ্য দিয়ে চতুর্থ পর্যায়ে মডেল মসজিদ উদ্বোধন হলো।

ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ দেশের প্রতিটি জেলায় ও উপজেলায় স্থাপন করতে নয় হাজার ৪৩৫ কোটি টাকার একটি প্রকল্প ২০১৭ সালে গ্রহণ করে সরকার। ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক (২য় সংশোধিত) প্রকল্পটির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত।

এর আগে ২০২১ সালের ৭ ডিসেম্বর প্রথম পর্যায়ে, ২০২৩ সালের ১৬ জানুয়ারি দ্বিতীয় পর্যায় এবং ২০২৩ সালের ১৬ মার্চে তৃতীয় পর্যায়ে ৫০টি করে মোট ১৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *