ফিফার নিষেধাজ্ঞায় আমরা লজ্জিত: ক্রীড়া প্রতিমন্ত্রী

খেলা


বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে সব ধরনের ফুটবল থেকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আজ শনিবার টঙ্গীস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘তারা যে আমাদের ভাবমূর্তি সংকটে ফেলেছে, এতে আমরা খুবই লজ্জিত।’

সম্প্রতি বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিয়ে কড়া সমালোচনা করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সাবিনাদের অলিম্পিক বাছাইয়ে মিয়ানমার সফর বাতিলের পর ক্রীড়া প্রতিমন্ত্রী সোহাগের ওপর বেশ চটেছিলেন।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বিভিন্ন বিষয়ে প্রায়ই গণমাধ্যমের ওপর দায় চাপাতেন। সেই নেতিবাচক খবরের জন্য ফুটবল ফেডারেশনের ভাবমূর্তি সংকটের মুখে পড়ে। এই প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অবস্থান তার বিপরীত, ‘গণমাধ্যমের রিপোর্টই প্রকৃত অর্থে সত্য হলো। আর্থিক অনিয়ম ‍ও দুর্নীতি নিয়ে গণমাধ্যম সব সময় সোচ্চার ছিল।’

সোহাগের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন অনেকেই। এই প্রসঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে পদক্ষেপ নেবেন বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

এদিকে ফিফার রায়কে ত্রুটিপূর্ণ দাবি করে এর বিরুদ্ধে আপিল করার ঘোষণা দিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানায় আবু নাইম সোহাগের আইনী সহায়তাদানকারী প্রতিষ্ঠান এ হোসাইন অ্যান্ড অ্যাসোসিয়েটস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *