শামসুজ্জামানকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয় সিআইডি: স্বরাষ্ট্রমন্ত্রী

Slider জাতীয়


প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে সিআইডি জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয় এবং পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে দাবি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আজ বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের এগিয়ে যাওয়া নিয়ে কটূক্তির কারণে প্রথম আলোর সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের একটি বাহিনী ডেকে নিয়ে গিয়েছিল। এখন মামলার কারণে আটক দেখানো হয়েছে।’

আসাদুজ্জামান খান বলেন, ‘সেই পত্রিকা যাকে মার্ক করেছিল, সেও এই উক্তিটি করেনি বলে জানিয়েছে। সেটা আপনারা একটি টিভিতে দেখেছেন। সেজন্য পুলিশের একটি বাহিনী তাকে (শামসুজ্জামান) জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নিয়েছিল। তারা জিজ্ঞাসাবাদের পরে ছেড়ে দেওয়ার পরে এই ঘটনায় সারা বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে মামলা হয়েছে এবং কয়েকটি মামলা অলরেডি হয়ে গিয়েছে। সেই মামলাগুলোর প্রেক্ষিতেই তাকে আবারও অ্যারেস্ট দেখানো হয়েছে। এই হচ্ছে ঘটনা।

মন্ত্রী বলেন, ‘একটা ঘটনা ঘটেছে… একটা সংবাদ… একটা তথ্যভিক্তিক নহে এমন একটি সংবাদ… এবং স্বাধীনতার দিনটিও আমরা অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে পালন করি। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, আমাদের বাংলাদেশ যেভাবে পরিবর্তন হয়ে যাচ্ছে এগিয়ে যাচ্ছে, ঠিক সেটাকে কটূক্তি করে একটা সংবাদ কোনো একটি পত্রিকায় প্রকাশিত হয়েছে সেটা আপনারা জানেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *