বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

Slider সারাবিশ্ব


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬৪০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৭৫৯ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৫১১ জন।
শুক্রবার (২৪ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২০০ জনের এবং আক্রান্ত হয়েছে ১৫ হাজার ১০৮ জন।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৭৬২ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ১১৮ জন এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৬০ জন এবং মৃত্যু হয়েছে ৩০ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ২৭১ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের।

একইসময়ে কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৫১৭ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৯৪০ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ২৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৩৯ জন এবং মারা গেছেন ৭ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছে ৬৪১ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। বসনিয়া ও হার্জেগোভিনায় আক্রান্ত হয়েছে ৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জ্যামাইকায় আক্রান্ত হয়েছে ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২৯ লাখ ৩৮ হাজার ৮২১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৩ হাজার ৭৩২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৫৭ লাখ ৯৯ হাজার ৩৩৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *