সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা

Slider খেলা

টানা দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করতে পারতো স্বাগতিক বাংলাদেশ। কিন্তু বৃষ্টি বাগড়ায় দ্বিতীয় ওয়ানডে পণ্ড হওয়ায় অপেক্ষা করতে হচ্ছে শেষ ম্যাচ পর্যন্ত। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আজ বৃহস্পতিবার আইরিশদের মুখোমুখি হচ্ছে টাইগাররা।

সিলেটে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

প্রথম ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৩৩৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ, জবাবে ১৫৫ রানেই ঘুটিয়ে যায় আয়ারল্যান্ড। ১৮৩ রানের রেকর্ড জয় পায় টাইগাররা, রানের ব্যবধানে নিজেদের সবচেয়ে বড় জয়ের স্বাদ পায় সেদিন বাংলাদেশ। সাকিব আল হাসান ৯৩ ও তৌহিদ হৃদয় করেন ৯২ রান। ৪ উইকেট শিকার করেন এবাদত হোসেন।

দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ জয়ের লক্ষ্যেই মাঠে নামে বাংলাদেশ। লক্ষ্য স্পর্শ করতে ব্যাট হাতে যা করার সবটাই করে টিম টাইগার্স। আগের ম্যাচের রেকর্ড ভেঙে ৩৪৯ রান নিয়ে দলীয় সর্বোচ্চ ওয়ানডে সংগ্রহ পায় বাংলাদেশ। এইদিন দেশের হয়ে মাত্র ৬০ বলে সবচেয়ে দ্রুততম ওয়ানডে শতক হাঁকান মুশফিকুর রহিম। তাছাড়া নাজমুল হোসেন শান্ত ৭৩ ও লিটন দাস করেন ৭০ রান; হৃদয়ের ব্যাটে আসে ৪৯ রান।

তবে এই ম্যাচে এত বিশাল সংগ্রহ নিয়েও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। যদিও হারেনি, বাঁধায় পরিত্যক্ত হয় ম্যাচটি। বিফলে যায় মুশফিকুর রহিমের দুর্দান্ত এই শতক। একটা বল খেলার জন্যেও মাঠে নামতে হয়নি আইরিশদের। ফলে সিরিজ জয়ের লক্ষ্যেই আরো একবার ঝাঁপিয়ে পড়বে টাইগাররা, আগের দুই ম্যাচের মতোই প্রত্যেকেই দেবে তার সেরাটা। বিপরীতে শেষমেষ জয় নিয়ে সিরিজ হার এড়াতে চায় আয়ারল্যান্ড, সিরিজে ফেরাতে চায় সমতা।

বাংলাদেশ দল:
তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।

আয়ারল্যান্ড দল:
অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), পল স্টার্লিং, স্টেফেন ডোহেনি, হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, কুর্তিস ক্যাম্ফের, লরকান টাকার, গ্যারেথ ডেলানি, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক অ্যাডায়ার, ম্যাথিউ হামফ্রেস, বেঞ্জামিন হোয়াইট, জোশুয়া লিটল ও গ্রাহাম হুম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *