ঈদে ট্রেনের টিকিট কাউন্টারে বিক্রি হবে না: রেলমন্ত্রী

Slider ফুলজান বিবির বাংলা


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রেলের আগাম টিকিট বিক্রি আগামী ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে। এবার কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না, শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আজ বুধবার দুপুরে রেল ভবনের সম্মেলনে কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

নূরুল ইসলাম সুজন বলেন, ‘এবারের ঈদের শতভাগ টিকিট অনলাইনে বিক্রয় করা হবে। কমলাপুর এগিয়ে টিকিটের জন্য যাত্রীদের জন্য ঘুরতে না হয় এবং তারা যেন বাসায় বসে টিকিট কাটতে পারে সে জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার যদি কোনো ভুল হয় তবে সেটি আগামী কোরবানি ঈদে সংশোধন করা হবে।’

আগামী ২২ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর ধরে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বলে জানান রেলমন্ত্রী। তিনি বলেন, ১৭ এপ্রিলের টিকিট ৭ এপ্রিল, ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট ১১ এপ্রিল বিক্রি হবে।

রেলমন্ত্রী বলেন, ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২২, ২৩ ও ২৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। এ সময় ঈদের ফিরতি টিকিট বিক্রি ১৭ এপ্রিল থেকে শুরু হবে বলেও জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, এবার ঈদে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনে মোট আসনসংখ্যা হবে ২৫ হাজার ৭৭৮টি। সব কটি টিকেটি অনলাইনে বিক্রয় করা হবে। এ ছাড়া ঢাকা ও জয়দেবপুর থেকে তিনটি ঈদ স্পেশাল ট্রেনের আরও তিন হাজার আসনের টিকিটও অনলাইনেই বিক্রি করা হবে।

ঈদ সামনে রেখে আন্তর্জাতিক ট্রেন মিতালি এক্সপ্রেস ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলেও জানান নূরুল ইসলাম সুজন।

এ সময় সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *