ক্ষমতাধরদের মদদে প্রেসক্লাব দখলের অভিযোগ এমপি তাহজীবের

Slider জাতীয়

Parlament_126799941

জাতীয় সংসদ ভবন থেকে: আগে হতো ভূমি দখল, ক্যাম্পাস দখল, ভোটের বুথ দখল, বাজার দখল। নতুন সংস্কৃতি শুরু হয়েছে জাতির বিবেক দখল করা হচ্ছে। সাংবাদিকরাই জাতির বিবেক। যেখানে দুর্নীতি, দুর্বৃত্তায়ন, যেখানে মূল্যবোধের অবক্ষয়, সেখানেই সাংবাদিকরা জাতির বিবেক হিসেবে প্রতিবাদ করবে। আর সেই সাংবাদিকদের এক গোষ্ঠী প্রেসক্লাব দখল করে বসে আছে বলে সংসদে অভিযোগ করেন স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।
রোববার (২১ জুন‘২০১৫) সকালে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তাহজীব আলম সিদ্দিকী বলেন, সাংবাদিকরা সকল রকম অন্যায় অনাচারের বিরুদ্ধে দাঁড়াবে, জাতিকে জাগ্রত করবে এমনটাই আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, আমাদের জাতি গঠনের ক্রান্তিলগ্নে ৬০ দশকেও আমরা তফাজ্জল হোসেন মানিক মিয়া এবং শহীদ সিরাজুদ্দীন হোসেন মতো সাংবাদিকদের, জাতির পথ প্রদর্শক বা আলোর দিশারী হিসে পেয়েছি। কিন্তু মর্মাহত চিত্তে প্রেসক্লাবে গিয়ে আমি জানতে পারলাম, আজকের সাংবাদিক গোষ্ঠীর মধ্যে সেই মূল্যবোধ আর নেই।

তিনি বলেন, সাংবাদিকদের মধ্যে দলাদলির খেলা চলছে। দলাদলির বিষবাস্পে সাংবাদিকদের মিলন মেলার প্রাণকেন্দ্র প্রেসক্লাব ক্ষত-বিক্ষত। একই ছাদের নিচে হলেও প্রেসক্লাবে রয়েছে দুই পক্ষের মধ্যে সন্দেহের প্রাচীর।

তিনি আরও বলেন, সর্বশেষ পক্ষ নিশ্চই কোনো ক্ষমতাধর গোষ্ঠীর মদদে, বহিরাগতদের নিয়ে একেবারে কলম ছেড়ে পেশীশক্তি প্রদর্শন পূর্ব প্রেসক্লাব দখল করে নিয়েছে। অতীতে নির্বাচিত প্রতিনিধিরাই প্রেসক্লাব চালাত। কিন্তু এবার শুরু হলো দখলদারি সংস্কৃতি। সবকিছু দখল হতে হতে জাতির বিবেকও তাহলে দখল হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *