তিন দিনের মধ্যে আরও এক মার্কিন ব্যাংক বন্ধ

Slider সারাবিশ্ব


যুক্তরাষ্ট্রে সিলিকন ভ্যালি ব্যাংক (এসভিবি) বন্ধ হয়ে যাওয়ার তিন দিনের মধ্যে দেশটিতে আরেক ব্যাংক বন্ধ হয়েছে। দেশটির নিয়ন্ত্রক সংস্থা গতকাল রোববার নিউইয়র্কভিত্তিক সিগনেচার ব্যাংক বন্ধ করে দিয়েছে। খবর রয়টার্স ও সিএনএনের।

প্রতিবেদনে বলা হয়েছে, এসভিবির মতো সিগনেচার ব্যাংকের গচ্ছিত অর্থ ও যাবতীয় নথিপত্র অধিগ্রহণ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স করপোরেশন (এফডিআইসি)। মার্কিন ইতিহাসে ব্যাংক বন্ধের ঘটনার দিক থেকে এটি তৃতীয় বৃহত্তম নজির।

তবে সিগনেচার ব্যাংক বন্ধ করে দেওয়ার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে দেশটির রাজস্ব বিভাগ ও ফেডারেল রিজার্ভ এক যৌথ ঘোষণায় বলেছে, অর্থনীতি সুরক্ষিত এবং মানুষের আস্থা ধরে রাখতে এ সিদ্ধান্ত। আমাদের ব্যাংকিং ব্যবস্থার ওপর গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনার কাজ শুরু হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এফডিআইসি আমানতকারীদের স্বার্থ সুরক্ষায় সিগনেচার ব্যাংকের সব হিসাব ফিফথ থার্ড ব্যাংক করপোরেশনে স্থানান্তর করেছে। আজ সোমবার থেকেই গ্রাহক করে তার হিসাব ব্যবহার করতে পারবেন।

এদিকে রয়টার্স জানিয়েছে, সিগনেচার ব্যাংকের মোট সম্পদের পরিমাণ ১১ হাজার ৩৬ কোটি ডলার এবং তাদের আমানত আছে ৮ হাজার ৮৫০ কোটি ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *